১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কমল নাথকে ‘কৃষ্ণ’ সাজিয়ে ভোট চাইছে কংগ্রেস, ‘কংস’ হলেন শিবরাজ! পোস্টার ঘিরে তুঙ্গে বিতর্ক

Published by: Biswadip Dey |    Posted: September 1, 2021 1:18 pm|    Updated: September 1, 2021 1:26 pm

MP Congress shares posters comparing Kamal Nath to 'Lord Krishna' & Shivraj Chouhan as 'Kans Mama'। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মের আঙিনায় রাজনীতির প্রবেশ এখন আর নতুন কিছু নয় ভারতে। জন্মাষ্টমীর (Janmashtami) আবহে মধ্যপ্রদেশে তারই পুনরাবৃত্তি ঘটাল কংগ্রেস। ভোপালে কংগ্রেসের পার্টি অফিসের ঠিক বাইরেই এক অতিকায় পোস্টারকে ঘিরে তৈরি হল বিতর্ক। সেই পোস্টারে কংগ্রেস নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথকে দেখা যাচ্ছে শ্রীকৃষ্ণের (Lord Krishna) বেশে। এখানেই শেষ নয়। সেই সঙ্গে কংস সাজানো হয়েছে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে (Shivraj Chouhan)। বলাই বাহুল্য কংগ্রেসের (Congress) এমন শ্লেষে অসন্তুষ্ট গেরুয়া শিবির। পালটা আক্রমণ শানিয়েছে তারাও।

২০২৩ সালে পরবর্তী বিধানসভা নির্বাচন মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। ওই নির্বাচনকে ‘পাখির চোখ’ করেই এখন থেকে শিবরাজ সরকারকে নিয়মিত আক্রমণ করে চলেছে কংগ্রেস। এই পোস্টারেও সেই ধারই অনুসরণ করা হয়েছে। কংগ্রেস সাংসদ শাহিয়ার খানের তত্ত্বাবধানে তৈরি হওয়া ওই পোস্টারে দাবি করা হয়েছে কমল নাথ যেন আগামী নির্বাচনে বিজয়ী হয়ে শিবরাজকে শিক্ষা দেন। সংবাদ সংস্থা এএনআইকে ওই কংগ্রেস নেতা জানিয়েছেন, ”যখন পৃথিবীতে পাপ পূর্ণ হয়ে ওঠে, ঈশ্বর কাউকে পাঠান। কমল নাথই সেই ‘বিকাশ পুরুষ’।”

[আরও পড়ুন: COVID-19: একদিনে টিকা পেলেন ১ কোটি ৩৩ লক্ষ মানুষ, তবে চিন্তায় রাখছে অ্যাকটিভ কেস]

স্বাভাবিক ভাবেই এমন কটাক্ষকে একেবারেই ভালভাবে নিচ্ছে না বিজেপি। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর দাবি, এই ধরনের পোস্টার বানিয়ে কংগ্রেস আসলে ধর্মের পরিহাস করছে। এর আগে সোনিয়া গান্ধীকে দুর্গা হিসেবে দেখানো হয়েছিল। আর এবার কমল নাথকে কৃষ্ণ সাজানো হয়েছে। নরোত্তমের অভিযোগ, এভাবে কংগ্রেস জাতীয়তাবাদ ও হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করছে।

বছর দেড়েক আগে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া-সহ বহু কংগ্রেস নেতার বিজেপিতে যোগদানের পরে অবসান হয় মধ্যপ্রদেশের কংগ্রেস শাসনের। পদত্যাগ করতে বাধ্য হন কমল নাথ। রাজ্যের ক্ষমতা দখল করে বিজেপি। সেই থেকেই শিবরাজ সরকারকে লাগাতার আক্রমণ করে চলেছে কংগ্রেস।

[আরও পড়ুন: Taliban Terror: তালিবানকে অভিনন্দন জানিয়ে এবার কাশ্মীরকে ‘মুক্ত’ করার আহ্বান আল কায়দার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে