৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

৪ বছর পর সরল মোদি-শাহর পোস্টার, মুকুল রায়ের দিল্লির বাড়ির সামনে Mamata’র কাটআউট

Published by: Sucheta Sengupta |    Posted: July 27, 2021 2:40 pm|    Updated: July 27, 2021 2:55 pm

Mukul Roy's Delhi residence decorated with Mamata Banerjee's poster | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদল, রংবদল। এবার পালটে গেল বাড়ির সামনের চিত্রও। সোমবার বিজেপি ছেড়ে দলবদল করে তৃণমূলে ফিরে আসা মুকুল রায়ের (Mukul Roy) দিল্লির বাড়ির সামনে দেখা গেল, উধাও মোদি, অমিত শাহর পোস্টার। নতুন করে জ্বলজ্বল করছে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাটআউট। শুধু নেত্রীই নন, ১৮১, সাউথ অ্যাভিনিউয়ের বাইরের কাটআউটে জ্বলজ্বল করছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ছবিও। এই ‘পরিবর্তন’ নজর কাড়ল সকলেরই।

চার বছর পর চিত্রবদল। রাজনীতির হাওয়ায় ঘুরতে ঘুরতে দলের তৎকালীন সাধারণ সম্পাদক মুকুল রায়ের দিল্লির বাড়ির সামনে থেকে সরে গিয়েছিল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। নতুন জায়গা নিয়েছিল প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী মোদি-শাহ  (Narendra Modi-Amit Shah) জুটির পোস্টার। কারণ, তারই মাঝে মমতার শিবির থেকে সরে মুকুল ঠাঁই নিয়েছিলেন গেরুয়া শিবিরে। সেটা ২০১৭ সাল। জাতীয় রাজনীতিতে বড় জায়গাও পেয়েছিলেন। কিন্তু ‘চিরদিন কাহারও সমান নাহি যায়’। আর রাজনীতিতে তো দীর্ঘস্থায়ী কিছুই নয়। অগত্যা, মুকুল রায়ের জীবনেও এল পরিবর্তন।

[আরও পডুন: ১২ বছরের বালকের মাথায় বন্দুক ঠেকিয়ে কিশোরী দিদিকে গণধর্ষণ যোগীরাজ্যে, ধৃত ৩]

২০১৭ থেকে ২০২১ – চার বছরে দিল্লি (Delhi) এবং বাংলার রাজনীতিতে ওলটপালট হয়েছে অনেক কিছুই। একুশের নির্বাচনে মমতা সরকারকে গদিচ্যুত করার লক্ষ্যে গেরুয়া শিবিরের অন্যতম সেনাপতি হয়ে ভোটে লড়েছেন মুকুল রায়। তিনি নিজে জিতলেও দলের পারফরম্যান্স অতি খারাপ। তার জেরেই কি না স্পষ্ট নয়, তবে ভোটের ফলপ্রকাশের পরপরই তৃণমূল শিবিরে প্রত্যাবর্তন করেছেন মুকুল। মমতার একসময়কার অত্যন্ত ভরসাযোগ্য সতীর্থকে দলে স্বাগত জানিয়েই কাছে টেনে নিয়েছেন সকলে। তবে বিধানসভা ভোটে জিতে মুকুল রায় কিন্তু এখনও খাতায়-কলমে বিজেপির বিধায়ক। এই প্রোফাইলে তাঁর বাড়ির সামনে মোদি-শাহর পোস্টারের বদলে মমতা-অভিষেকের মুখ বেশ তাৎপর্যপূর্ণ, মনে করছে রাজনৈতিক মহলের বড় অংশ।

[আরও পডুন: ত্রিপুরায় PK’র টিমকে ‘হেনস্তা’র প্রতিবাদ, পালটা বিক্ষোভ তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement