BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংকটজনক উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম, দেওয়া হল জীবনদায়ী ওষুধ

Published by: Biswadip Dey |    Posted: October 6, 2022 8:53 pm|    Updated: October 6, 2022 8:54 pm

Mulayam Sigh Yadav is still critical। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রবীণ নেতা মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। একাধিক শারীরিক সমস‌্যা নিয়ে গুরুগ্রামের হাসপাতালে ভরতি রয়েছেন অশীতিপর এই নেতা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রবীণ এই রাজনীতিকের শারীরিক অবস্থা এখনও সংকটজনক। তাঁকে জীবনদায়ী ওষুধ দেওয়া হচ্ছে। হাসপাতালের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

গত মাসেই হাসপাতালে ভরতি করানো হয়েছিল বর্ষীয়ান রাজনৈতিক নেতাকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ২ অক্টোবর তাঁকে সিসিইউ-তে স্থানান্তরিত করা হয়। প্রসঙ্গত, গত জুলাই মাসেই সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়মের স্ত্রীবিয়োগ হয়। সেই সময়ই সাধারণ রুটিন শারীরক পরীক্ষা করাতে হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। তখনও তাঁর কিছু জটিলতা ধরা পড়ে। এরপর আগস্টেই আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁর শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হয়েছে তারপর থেকে। অবশেষে অক্টোবরে হাসপাতালে চিকিৎসাধীন হলেন মুলায়ম।

[আরও পড়ুন: ব্যক্তিগত স্মৃতিকে অসামান্য শিল্পরূপ, সাহিত্যে নোবেল পেলেন ফরাসি সাহিত্যিক]

ঠিক কী সমস্যা রয়েছে মুলায়মের? জানা যাচ্ছে, বার্ধক্যজনিত নানা অসুখে আক্রান্ত তিনি। এর মধ্যে অন্যতম মূত্রনালীর সংক্রমণ। গত রবিবার মুলায়মের শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করে তাঁর ছেলে অখিলেশের কাছে বর্ষীয়ান রাজনীতিকের স্বাস্থ্যের খবর নেন। সেই সঙ্গে সবরকম সাহায্যের আশ্বাসও দেন তিনি।

৮২ বছরের মুলায়ম উত্তরপ্রদেশের (Uttar Pradesh) তিনবারের মুখ্যমন্ত্রী। দেশের প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীও ছিলেন তিনি। রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকত্তোর এই নেতা ১০ বার বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। কিন্তু শারীরিক সমস‌্যার কারণে কয়েক বছর আগেই দলের নানাবিধ গুরুতর দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি। তবে এখনও সমাজবাদী পার্টির ক্ষেত্রে তাঁর কথাই শেষ কথা। বর্তমানে তিনি মৈনপুরীর সাংসদ। তাঁর ছেলে অখিলেশ যাদব উত্তরপ্রদেশের বিরোধীশক্তির অন্যতম প্রধান মুখ।

[আরও পড়ুন: ‘চামচাগিরিরও সীমা থাকে’, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অবমাননায় অভিযুক্ত কংগ্রেস নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে