BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গোড়ায় গণ্ডগোল, এসি লোকাল ট্রেনেও বিনা টিকিটে সফর!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 26, 2017 9:30 am|    Updated: December 26, 2017 3:38 pm

Mumbai AC local Passenger without ticket fined Rs 435

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  যতই এসি থাকুক না কেন,  ট্রেনটা তো লোকালই। তাই বাড়তি স্বাচ্ছন্দ্য পেয়েও নিত্যযাত্রীদের একাংশের স্বভাব বদলাল না! বড়দিনের সকালে এসি লোকাল ট্রেনে সফর করার স্বাদ পেলেন মুম্বইয়ের নিত্যযাত্রীরা। আবার বিনা টিকিটে ট্রেনে ওঠে ধরাও পড়লেন এক যাত্রী। তাকে মোটা জরিমানা করে রেল।

[লোকাল ট্রেনে এসি! দেশে প্রথম আরামের যাত্রা মুম্বইয়ে]

একটু বেশি টাকা খরচ করে দূরপাল্লার ট্রেনে এসি কামরায় আসন সংরক্ষণ করে যাতায়াত করতে পারেন যাত্রীরা। কিন্তু, লোকাল ট্রেনে এতদিন সেই সুবিধা মিলত না। মুম্বইয়ের শহরতলির ভিড়ে ঠাসা লোকাল ট্রেনের কামরায় ঠেলাঠেলি, গুঁতোগুঁতি করে সফর করতেন নিত্যযাত্রীরা। বিস্তর টানাপোড়েনের পর, সোমবার অর্থাৎ বড়দিনে স্বপ্নপূরণ হল মুম্বইয়ের নিত্যযাত্রীদের। শহরতলির বুক চিরে চলল এসি লোকাল ট্রেন। এদিন সকাল সাড়ে দশটা নাগাদ দক্ষিণ মুম্বইয়ের বরিভিলি  থেকে চার্চগেট পর্যন্ত এসি লোকাল ট্রেনে সফর করলেন নিত্যযাত্রীরা। রেলের নয়া এই পরিষেবা ঘিরে যাত্রীদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। আর সেই সুযোগে বিনা টিকিটেই ট্রেনে উঠে পড়েছিলেন এক যাত্রী। পশ্চিম রেলওয়ের তরফে জানানো হয়েছে, চার্চগেটগামী ট্রেনে ওই যাত্রীকে ধরে ফেলেন এক টিকিট পরীক্ষক। টিকিটের দাম, জরিমানা-সহ ৪৩৫ টাকা দিতে হয় তাঁকে। সোমবার দিনভর বরোভলি থেকে চার্চগেট পর্যন্ত পাঁচটি ট্রেন চলেছে। সফর করেছেন ৫৭৯ জন যাত্রী। পশ্চিম রেলের এক আধিকারিক জানিয়েছেন, প্রথমদিন এসি ট্রেন চালিয়ে ৬২ হাজার টাকার আয় হয়েছে রেলের।

[পরিষেবায় নজর রেলের, এবার আরএসি যাত্রীরা পাবেন বেডরোল]

এদিকে, মুম্বইয়ের শহরতলিতে এসি লোকাল ট্রেন সাফল্যের মুখ দেখবে না। মত যাত্রী পরামর্শদাতা কমিটির সদস্য রাজীব সিংহলের। তাঁর দাবি, রেলের প্রাতিষ্ঠানিক ত্রুটির কারণেই এসি ট্রেন লোকাল ট্রেন চালু রাখার সম্ভব হবে না। অন্যদিকে দূরপাল্লা ট্রেনে  এসি কামরায় যাঁরা সফর করেন, তাঁদেরও এসি লোকাল ট্রেনে ব্যবহার করার সুয়োগ দেওয়ার দাবি তুলেছেন এক ব্যক্তি। এই দাবি জানিয়ে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠিও দিয়েছেন তিনি।

[রাজস্থানের পর এবার গুজরাটে খুন বাঙালি যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে