BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রাক্তন হিন্দু মডেলকে মুসলিম ধর্ম গ্রহণে চাপ স্বামীর, পুলিশের দ্বারস্থ নির্যাতিতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 18, 2017 4:41 am|    Updated: September 23, 2019 4:59 pm

Mumbai: Ex-model alleges forced conversion to Islam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জোর করে, বলপূর্বক ধর্মান্তকরণের অভিযোগ। হিন্দু মহিলাকে মুসলিম ধর্ম গ্রহণে চাপ দেওয়ার অভিযোগ স্বামী ও শ্বশুরবাড়ির অন্যান্য সদস্যদের বিরুদ্ধে। ওই মহিলা পুলিশের কাছে স্বামী-সহ ২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। মুম্বইয়ের এক প্রাক্তন মডেল বান্দ্রা পুলিশের কাছে এই অভিযোগ করেছেন শনিবার।

সংবাদ সংস্থা এএনআইকে ওই মহিলা বলছেন, ‘আমি একজন হিন্দু পরিবারের সন্তান। আমার স্বামী গায়ের জোরে আমাকে মুসলিম বানানোর চেষ্টা করছেন।’ তবে স্বামীর চাপের কাছে মাথা নত করেননি ওই মহিলা। পুলিশকে আগাম জানিয়ে রেখেছেন, এভাবে প্রশাসনের দ্বারস্থ হওয়ার ‘অপরাধে’ তাঁকে খুন করা হতে পারে। সেক্ষেত্রেও যেন তদন্ত চালিয়ে যায় পুলিশ। কিন্তু কোনওমতেই তিনি হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম ধর্ম গ্রহণ করবেন না বলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

[মুডি’জ রেটিং চড়তেই প্রকাশ্যে কেন্দ্রের নয়া সংকল্প ‘ওয়ান বিলিয়ন’]

নিগৃহীতার দাবি, মুসলিম ধর্ম গ্রহণের জন্য তাঁকে শ্বশুরবাড়িতে মারধর করা হত প্রায়ই। তবু তিনি হিন্দু ধর্ম ত্যাগ না করায় তাঁর স্বামী আবার বিয়ে করেছেন। এবার প্রায় অর্ধেক বয়সী আর এক হিন্দু মহিলাকে বিয়ে করেছেন তিনি। তখনই যাবতীয় দ্বন্দ্বের সূত্রপাত। নয়া স্ত্রী পেয়ে পুরনো স্ত্রীকে শ্বশুরবাড়ি থেকে তাড়িয়ে দিতে চাইছে অভিযুক্ত, পুলিশকে নিজের বয়ানে জানিয়েছেন ওই মহিলা।

৪২ বছরের প্রাক্তন মডেল রশ্মির অভিযোগ, তাঁর স্বামী(৪৭) আসিফ সম্প্রতি ২৮ বছরের এক হিন্দু মহিলাকে বিয়ে করেছেন। রশ্মি ও আসিফের সন্তানকেও তিনি জোর করে আটকে রেখেছেন বলে পুলিশকে জানিয়েছেন নির্যাতিতা। ২০০৫-এ আসিফের সঙ্গে বিয়ে হয় রশ্মির। প্রথমদিকে সব ঠিকঠাক চললেও গত দেড় বছরে আসিফ তাঁর জীবনকে নরক করে তুলেছে বলতে বলতে কেঁদে ফেলেন অভিযোগকারী মহিলা। তিনি আরও জানিয়েছেন, আসিফ তাঁকে চরম হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, মুসলিম ধর্ম গ্রহণ না করলে ডিভোর্স দেবেন। পুলিশ এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধি ৩৫৪, ৩২৩, ৫০৪, ৫০৬ ও ৩৪ নম্বর ধারায় মামলা রুজু করেছে।

[‘পদ্মবতী’ বিতর্কে এবার মুখ খুললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে