১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের জঙ্গি হামলার আশঙ্কায় কাঁপছে মুম্বই! শহরজুড়ে জারি হাই অ্যালার্ট

Published by: Biswadip Dey |    Posted: September 18, 2021 6:16 pm|    Updated: September 18, 2021 6:16 pm

Mumbai on high alert, security beefed up at railway stations। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে জঙ্গি (Terrorist) সন্দেহে ৬ জনের গ্রেপ্তারির পরে এবার নাশকতার আশঙ্কা মুম্বইয়েও (Mumbai)। শনিবার বাণিজ্যনগরীর সমস্ত মুখ্য স্টেশনে জারি হল কড়া সতর্কতা। সূত্রের দাবি, মুম্বইয়ে জঙ্গি হামলার আশঙ্কা ক্রমেই বাড়ছে। তাই কোনও ঝুঁকি নিতে রাজি নয় প্রশাসন।

কী ধরনের সতর্কতা নেওয়া হয়েছে সে সম্পর্কে জানাতে গিয়ে মুম্বই রেলপুলিশের কমিশনার কাসের খালিদ বলেন, ”বহু স্টেশনে ঢোকা-বেরনোর পথ বন্ধ করে দেওয়া হয়েছে। স্টেশনগুলিতে প্রায় ৭ হাজার ক্যামেরা লাগানো হয়েছে। ” নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে মুম্বইকে। স্টেশনগুলিতে সতর্ক রয়েছে পুলিশ বাহিনী। ইতিমধ্যেই এক সন্দেহভাজনকে আটক করেছে মহারাষ্ট্রের সন্ত্রাসবিরোধী স্কোয়াড। সন্দেহ, ওই ব্যক্তির সঙ্গে যোগ রয়েছে দিল্লির জঙ্গি হামলার ছক কষা গোষ্ঠীর। শুক্রবার রাতে মুম্বইয়ের শহরতলি যোগেশ্বরী এলাকা থেকে জাকির নামের ওই ব্যক্তিকে আটক করার পর তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে।

[আরও পড়ুন: আসানসোলের সাংসদ পদও ছাড়ছেন বাবুল, অর্পিতার জায়গায় রাজ্যসভায় যাওয়ার সম্ভাবনা!]

গত মঙ্গলবার একটি পাকিস্তানি নাশকতার ছকের পর্দা ফাঁস করে দিল্লি পুলিশ। গ্রেপ্তার করা হয় ছয় জঙ্গিকে। তাদের মধ্যে দু’জন আবার পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত। ওই সন্ত্রাসবাদী দলটির সঙ্গেই যোগ রয়েছে মুম্বইয়ে ধৃত জাকির নামের জঙ্গিটির। দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার জান মহম্মদ নামের জেহাদিকে জেরা করে এই জাকিরের কথা জানা যায়। এরপরই শুক্রবার তল্লাশি চালিয়ে তাকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, স্বাধীনতার পর থেকেই ভারতের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তান। তবে একাধিক সম্মুখ সমরে লজ্জাজনক হারের পর ছায়াযুদ্ধ শুরু করেছে পড়শি দেশটি। সূত্রের খবর, এবার ভারতে ‘অর্থনৈতিক সন্ত্রাস’ চালানোর ছক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। তবে সেই চেষ্টা তেমন ফলপ্রসূ হচ্ছে না। গত মঙ্গলবার দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের অফিসারদের তৎপরতায় পাকিস্তানের মদতপুষ্ট ‘টেরর মডিউল’ বা জঙ্গি শাখার পর্দা ফাঁস হয়।

[আরও পড়ুন: WB Bypolls: ভবানীপুরে ভোট হবে নতুন ইভিএমে, দফায় দফায় হচ্ছে মেশিনের পরীক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে