BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বর্ষণ বিপর্যস্ত মুম্বই, কমতে পারে বৃষ্টি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 26, 2018 11:22 am|    Updated: June 26, 2018 11:24 am

Mumbai weather to get better, Gujarat on red alert

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বর্ষণ বিপর্যস্ত মুম্বই। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। সোমবারের ভারী বৃষ্টিতে শহরের বেশ কয়েকটি রাস্তা ধসে গিয়েছে। জলের তোড়ে ভেঙেছে রাস্তা। ঘটনাস্থল আনন্দীলাল পোদ্দার মার্গ, মেরিনলাইন্স চত্বর। বৃষ্টির জলে ডুবে গোটা এলাকা। তার মধ্যে ধসেছে রাস্তা। সাধারণ মানুষ যাতে সেখানে গিয়ে কোনও দুর্ঘটনায় না পড়েন, সেজন্য সংশ্লিষ্ট এলাকায় নো এনট্রি বোর্ড ঝুলিয়েছে মুম্বই পুরসভা। তবে ধীরে ধীরে কাটছে বিপর্যয়। মঙ্গলবার আবহাওয়া দপ্তরের রিপোর্ট অন্তত তেমনটাই ইঙ্গিত দিচ্ছে।

[নিরাপত্তায় মোড়া অমরনাথ যাত্রা, তৈরি হচ্ছে সেনার মোটরসাইকেল স্কোয়াড]

এদিকে সোমবারই দক্ষিণ মুম্বইয়ের এক কমপ্লেক্স এলাকার ৬৫ ফুট উঁচু একটি পাঁচিল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এর জেরে কমপ্লেক্সের পার্কিংলটের প্রায় ২০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাঁচিলের নিচেও চাপা পড়েছে বেশকিছু গাড়ি। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী রবিবার থেকে ২৩১.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বইতে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ। জল জমার কারণে শহরতলির আন্ধেরি, মালাড, খার এলাকার ট্রাফিক বিপর্যস্ত। রাজ্যসড়কের মধ্যে কন্টেনার ভেঙে পড়ায় গাড়ির গতি আরও শ্লথ। যার জেরে দুর্ভোগ বেড়েছে। রবি-সোম মিলিয়ে পাঁচজনের মৃত্যুর পাশাপাশি বাড়ির দেওয়াল চাপা পড়ে ও গাছ ভেঙে সাতজন আহত হয়েছেন। এদিন থেকে মুম্বই ও সংগলগ্ন শহরতলিতে কমতে পারে বৃষ্টি।

[২০১৯-এর আগেই অযোধ্যায় রামমন্দির নির্মাণ হবে, দাবি যোগী আদিত্যনাথের]

তবে মুম্বইতে বৃষ্টি কমলেও গুজরাটে জারি হয়েছে সতর্কতা। ইতিমধ্যেই ২৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দিল্লির মৌসম ভবন সূত্রে জানানো হয়েছে,  দক্ষিণ কোঙ্কন ও গুজরাটে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে পূর্ব রাজস্থান মধ্যপ্রদেশের পশ্চিমাংশ, সৌরাষ্ট্র, পশ্চিমবঙ্গ, সিকিম ও ঝাড়খণ্ড চলবে ভারী বর্ষণ। এদিকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইয়ের রেল পরিষেবা। লাইনে জল দাঁড়িয়ে যাওয়ায় ধীরে চলছে ট্রেন। জলের তোড়ে রাস্তা ধসে ব্যাহত যান চলাচলও। বৃষ্টি থামলে বাড়তে পারে জলবাহিত রোগের সম্ভাবনা। তা নিয়েও ভাবনা চিন্তা শুরু করেছে মুম্বই পুরকর্তৃপক্ষ। পানীয়জলের জোগানের দিকেও নজর রাখা হচ্ছে। চিকিৎসা পরিষেবা যাতে সচল থাকে সেদিকেও লক্ষ্য রাখা হয়েছে। পুরসভার সঙ্গে একযোগে কাজ করছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে