BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

অনলাইন ক্লাসে নেই মনোযোগ, মেয়েকে পেন্সিল দিয়ে খুঁচিয়ে দিল ‘নিষ্ঠুর’ মা

Published by: Suparna Majumder |    Posted: October 24, 2020 1:03 pm|    Updated: October 24, 2020 1:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়াশোনায় নাকি মনোযোগ নেই ১২ বছরের কিশোরীর। অনলাইন ক্লাসে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে পারেনি। এই ‘অপরাধে’ মেয়েকে পেন্সিল দিয়ে খোঁচানোর পর বেধড়ক মারধরের অভিযোগ উঠল মায়ের বিরুদ্ধে। শুধু তাই নয় মেয়ের গায়ে একাধিকবার কামড়ও বসানোর অভিযোগও উঠেছে ৩৫ বছরের ওই মহিলার বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারচুয়াল ক্লাস চলছিল ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রীর। সেই সময় শিক্ষিকা তাকে কিছু প্রশ্নের উত্তর দিতে বলেন। কিশোরী তা সঠিকভাবে দিয়ে উঠতে পারেনি। তাতেই নাকি ছাত্রীর মায়ের মনে হয় মেয়ের পড়াশোনায় মন নেই। অভিযোগ, ক্লাস শেষ হতেই মেয়ের উপরে চড়াও হন ৩৫ বছরের ওই মহিলা। হাতের কাছে থাকা পেন্সিল দিয়ে মেয়েকে খুঁচিয়ে দিতে থাকেন। বার কয়েক কামড়ও বসিয়ে দেন।

[আরও পড়ুন: করোনার ভ্রুকুটিকে সরিয়ে রোজ সাইকেলে ১০ কিমি! গরিবের চিকিৎসাই ধ্যানজ্ঞান অশীতিপর বৃদ্ধের]

দিদির উপরে হওয়া এই অত্যাচার দেখতে পারেনি তার ছোট্ট বোন। সেই সাহায্যের জন্য ১০৯৮ নম্বরে ফোন করে দেয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান স্বেচ্ছাসেবী সংস্থার কিছু কর্মী। বিষয়টি নিয়ে তাঁরা মহিলার কাছে বিস্তারিত জানতে চান। স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন মহিলা। খবর দেওয়া হয় পুলিশে। মহিলার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মহিলাকে গ্রেপ্তার করা যায়নি।

উল্লেখ্য, করোনা (CoronaVirus) পরিস্থিতিতে ভারচুয়াল ক্লাসের পথ বেছে নিয়েছে দেশের স্কুলগুলি। ছাত্রছাত্রীদের নিরাপত্তার কথা ভেবে এই ব্যবস্থা। তবে অনলাইন ক্লাসের ক্ষেত্রে বেশ কিছু সমস্যাও দেখা দিচ্ছে। দেশের প্রত্যন্ত এলাকায় এখনও বিদ্যুৎই ঠিকভাবে পৌঁছায়নি, সেখানে কীভাবে ভারচুয়াল ক্লাসের মাধ্যমে পড়ুয়ারা পড়াশোনা করবে? এই প্রশ্নের উত্তর এখনও অধরা। টাকার অভাবে অনেকেই অনলাইনে পড়াশোনা করতে পারছেন না। অনলাইনে পড়া বুঝতে না পারায় অবসাদে আত্মঘাতী হয়েছে ছাত্র, এমনও অভিযোগ উঠেছে।   

[আরও পড়ুন: উৎসবের মরশুমে পিঁয়াজের দর আকাশছোঁয়া, লাগাম টানতে মজুতের সীমা বাঁধল কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement