BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উবের-এর শেয়ার ক্যাবে ভয়াবহ অভিজ্ঞতা, আতঙ্কে মহিলা সাংবাদিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 26, 2018 8:23 pm|    Updated: June 26, 2018 8:23 pm

Mumbaii: A lady journalist brutally assualted in Uber cab

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা যাত্রীর সামনে হস্তমৈথুন, যৌন নিগ্রহ, এমনকী, ধর্ষণও। বাদ যাচ্ছে না কিছুই। ব্যস্ত শহরে এখন নয়া আতঙ্ক অ্যাপ নির্ভর ক্যাব পরিষেবা। বেশিরভাগ ক্ষেত্রে চালকের বিরুদ্ধেই অভিযোগ ওঠে। তবে এবার চালক নয়, উবের ক্যাবে এক মহিলা সহযাত্রীর আক্রমণের মুখে পড়লেন মুম্বইয়ের এক মহিলা সাংবাদিক। মুখে নখের আঁচড়, ছিঁড়েছে চুলও। এমনকী, ওই মহিলা সাংবাদিককে বর্ণবিদ্বেষমূলক গালিগালাজও করা হয় বলে অভিযোগ। থানায় অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করেছেন তিনি। আক্রান্তের দাবি, পুলিশকে সহযোগিতা করছে না উবের কর্তৃপক্ষ।

[মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগ, কেরলে সাসপেন্ড পাঁচ ধর্মযাজক]

রাস্তায় বেরোনোর প্রয়োজন নেই। বাড়িতে বসে মোবাইলে বুক করলেই হল। দিন হোক কিংবা রাত, যেখানে চান, সেখানেই হাজির হয়ে যাবে গাড়ি। মেট্রো শহরে অত্যন্ত জনপ্রিয় অ্যাপ ক্যাব পরিষেবা। রোজকার মতোই অফিসে যাওয়ার জন্য উবের-এর শেয়ার ক্যাবে উঠেছিলেন মুম্বইয়ের সাংবাদিক উষনোতা পাল। কিন্তু, তাঁর যা অভিজ্ঞতা হয়েছে, তা ভয়াবহ। টুইট করে  ঘটনাটি জানিয়েছেন তিনি। উষনোতার দাবি, তিনি ক্যাবে ওঠার পরই চালকের সঙ্গে ঝামেলা শুরু করেন এক মহিলা যাত্রী। সবচেয়ে বেশি ভাড়া দিয়েও কেন সবার শেষে নামতে হবে? এই প্রশ্ন তুলে ক্যাবের চালককে দুষছিলেন তিনি। একসময়ে আর থাকতে না পেরে চালকের পক্ষ নেন ওই মহিলা সাংবাদিক। দু’চার কথা বলেও ফেলেন। আর তাতেই অগ্নিশর্মা হয়ে ওঠেন ওই মহিলা যাত্রী। উষনোতা পালের অভিযোগ, প্রথমে তাঁকে বর্ণবিদ্বেষমূলক গালিগালাজ করেন তিনি। ক্যাব থেকে নামার সময়ে মুখে নখ দিয়ে আঁচড়ে দেন। চুল ধরে এত জোরে ঝাঁকান, যে কয়েক গোছা চুল ছিঁড়ে যায়। ঘটনার রীতিমতো আতঙ্কিত মহিলা সাংবাদিক উষনোতা পাল। থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। আক্রান্ত যাত্রীর অভিযোগ, তদন্তে পুলিশ কোনওরকম সাহায্য করছে না উবের কর্তৃপক্ষ। ওই মহিলা যাত্রী সম্পর্কে তথ্য দিতে অস্বীকার করেছে তারা। উবেরে-এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন উষনোতা পাল।

 

 

একের পর এক ঘটনায় ওলা, উবের-এর অ্যাপ নির্ভর ক্যাবে মহিলাদের  নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে যাত্রীদের। মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। গত বছরের ডিসেম্বরে ক্যাবে যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করা নিয়ে কেন্দ্রের পরামর্শ চেয়েছিল আদালত। মোদি সরকারের কাছে সুপ্রিম কোর্ট জানতে চেয়েছিল, ক্যাবে মহিলা যাত্রীদের যৌন হেনস্তা রুখতে নজরদারির ব্যবস্থা করা যায় কিনা। মামলাটি এখনও বিচারাধীন।

[গণবিবাহের অনুষ্ঠানে নাচলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে