BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের জন্য বিশেষ উপহার কিনলেন মুম্বইয়ের ডাব্বাওয়ালারা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 18, 2018 7:53 pm|    Updated: May 18, 2018 9:23 pm

Mumbai’s iconic dabbawalas’ wedding gift for Prince Harry, Meghan Markle

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের রাজকীয় বিয়ের অনুষ্ঠানে উপহার যাবে মুম্বই থেকে। দেবেন মুম্বইয়ের ডাব্বাওয়ালারা। বৃহস্পতিবার তার জন্য বিশেষভাবে শপিংও সারেন তাঁরা। বর প্রিন্স হ্যারির জন্য আসে ফেটা (পাগড়ি) ও কনে মেগান মার্কলের জন্য কেনা হয় শাড়ি।

বৃহস্পতিবার নিজেদের রোজকার কর্মজীবনের ব্যস্ততা থেকে ছুটি নেন ডাব্বাওয়ালারা। লাঞ্চ বক্স ডেলিভারি থেকে বিরাম নিয়ে তাঁরা যান শপিংয়ে। মধ্য মুম্বইয়ের লালবাগ এলাকার একটি দোকানে যান তাঁরা। সেখান থেকে ট্র্যাডিশনাল মহারাষ্ট্রীয় পৈঠানি শাড়ি কেনেন তাঁরা। কনে মেগান মার্কেলের জন্য কেনা হয় এই উপহার। বর প্রিন্স হ্যারির জন্য কোলাপুরী ফেটা (পাগড়ি) কেনেন তাঁরা। সাধারণত কোলাপুরী পাগড়ি বিভিন্ন রঙের হয়ে থাকে। কিন্তু প্রিন্সের জন্য গেরুয়া রঙের পাগড়ি পছন্দ করেন তাঁরা।

[ জনসংখ্যার নিরিখে টোকিও শহরকেও টেক্কা দেবে রাজধানী দিল্লি ]

আগামিকাল ইংল্যান্ডের উইন্ডসোর কাসলে হবে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের শুভ পরিণয়।

মুম্বইয়ের ডাব্বাওয়ালাদের সঙ্গে ব্রিটিশ রাজপরিবারের সম্পর্ক ২০০৩ সাল থেকে। তখন প্রিন্স চার্লস মুম্বই বেড়াতে এসেছিলেন। তখন তিনি মুম্বইয়ের ডাব্বাওয়ালাদের সঙ্গে দেখা করেন। তাঁদের কাজের ভূয়সী প্রশংসা করেন। তাঁদের দক্ষতা, নির্ভুলভাবে কাজ করার ক্ষমতা ও সময় জ্ঞানের বাহবা দেন। ২০০৫ সালে প্রিন্স চার্লস ও ক্যামিলা পার্কারের বিয়েতে মুম্বইয়ের এই ডাব্বাওয়ালারা নিমন্ত্রিত ছিলেন।

[ OMG! পর্ন ভিডিও দেখতে গিয়ে নিজের পুরুষাঙ্গই কেটে ফেললেন যুবক! ]

মুম্বই ডাব্বাওয়ালা অ্যাসোসিয়েশনের মুখপাত্র সুভাষ তালেকর জানিয়েছেন, তাঁরা রাজপরিবারের নবদম্পতির জন্য বিয়ের ট্র্যাডিশনাল উপহার কিনেছেন। প্রিন্স হ্যারিকে কুর্তা, পাজামা ও পাগড়ি দিচ্ছেন। মেগানের জন্য কিনেছেন পৈঠানি শাড়ি, মঙ্গলসূত্র ও সবুজ কাচের চুড়ি।

প্রিন্স হ্যারি ও মার্কেলের বিয়ের দিন ডাব্বাওয়ালারা মিষ্টি বিতরণ করবেন। মুম্বইয়ের কিছু সরকারি হাসপাতালের রোগী ও রোগীর আত্মীয়দের মধ্যে হবে এই মিষ্টি বিতরণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে