২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যোগীর সভায় বোরখা খুলে নেওয়া হল মহিলার, বিতর্ক তুঙ্গে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 22, 2017 7:46 am|    Updated: September 23, 2019 11:49 am

Muslim woman asked to remove burqa at Yogi Adityanath's Ballia rally

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে যোগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রীর জনসভায় বোরখা পরে গিয়েছিলেন এক মহিলা। এই অপরাধে তাঁকে ওই পোশাক খোলাতে বাধ্য করল পুলিশ।

[সংরক্ষণের দাবিতে ‘সায়’ কংগ্রেসের, গুজরাট ভোটে রাহুলের পাশে হার্দিক]

বালিয়ায় ওই জনসভায় দেখা যায় দর্শক আসনে বসে রয়েছেন সায়রা নামের এক মুসলিম মহিলা। যাঁর গলায় গেরুয়া রঙের উত্তরীয় ছিল। তাঁকে বোরখা পরা অবস্থায় দেখে তিন মহিলা পুলিশকর্মী এগিয়ে যান। বোরখা খোলার জন্য সায়রাকে রীতিমতো চাপ দেওয়া হয়। কার্যত বাধ্য হয় ওই বিজেপি সমর্থক বোরখা খোলেন। পুলিশকর্মীদের ইঙ্গিতে ওই সভায় থাকা আরও এক দর্শক ওই মহিলার বোরখা খোলার ব্যাপারে হাত লাগান। বোরখা ছাড়ার পর পুলিশকর্মীরা নিশ্চিন্ত হন। পরে এক পুরুষ পুলিশকর্মী এসে ওই বোরখাটি নিয়ে যান। পরে সায়রা জানান, তিনি বিজেপি সমর্থক। গ্রাম থেকে প্রথাগত পোশাক পরেই ওই সভায় এসেছিলেন। খোদ মুখ্যমন্ত্রীর সামনে এমন ঘটনায় উত্তরপ্রদেশ জুড়ে বিতর্ক তৈরি হয়েছে। পরে ড্যামেজ কন্ট্রোল ওই মহিলাকে আসরে নামায় বিজেপি। সায়রা জানান, কালো রংয়ের পোশাক পরার জন্য পুলিশকর্মী তা খুলে ফেলতে বলেন। ওই এলাকায় হয়তো এধরনের কোনও নিষেধাজ্ঞা ছিল। আমি এবং আমার স্বামী দীর্ঘদিনের বিজেপি কর্মী। এটা তেমন কোনও বিষয় নয়।

[রাজপুত ইতিহাসকে অসম্মান করেছেন জাভেদ আখতার, অভিযোগ দায়ের কর্ণি সেনার]

ভিডিওয় তিন পুলিশকর্মীর এমন আচরণ নিয়ে তোপের মুখে পড়েছে প্রশাসন। বালিয়ার পুলিশ সুপার অনিল কুমার এই প্রসঙ্গে জানান, এমন কোনও ঘটনার রিপোর্ট মেলেনি। তবে ওই সভায় কালো পতাকা নিয়ে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা ছিল। কোনও সমর্থকের বোরখা খুলে নেওয়া হলে তা অত্যন্ত অন্যায়। এই ঘটনায় তদন্ত করা হবে। তবে পুলিশ এমন ব্যাখ্যা দিলেও বেশ কিছু সংখ্যালঘু সংগঠন বিষয়টি নিয়ে বেজায় বিরক্ত। তাদের বক্তব্য, ধর্মীয় কারণে ওই মহিলা বোরখা পড়েছিলেন। এতে অপরাধ কোথায়?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে