BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘বুল্লি বাই’য়ের মতোই মুসলিম মহিলাদের নিলামে তুলত ‘সুল্লি ডিলস’, মধ্যপ্রদেশে গ্রেপ্তার মূলচক্রী

Published by: Kishore Ghosh |    Posted: January 9, 2022 12:07 pm|    Updated: January 9, 2022 12:25 pm

Muslim Women 'Auction' App

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইনে মুসলিম মহিলাদের ছবি আপলোড করে তাঁদের নিলামে তোলার চক্রান্তকারী ‘বুল্লি বাই’ (Bulli Bai) অ্যাপের নির্মাতা ২১ বছরের নীরজ বিষ্ণোইকে অসমের (Assam) জোড়হাট থেকে গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশ। এবার তদন্তে নেমে একই অভিযোগে দিল্লি পুলিশ গ্রেপ্তার করল ‘সুল্লি ডিলস’ (Sulli Deals) অ্যাপ নির্মাতা অমকরেশ্বর ঠাকুরকে।

মধ্যপ্রদেশ (Madhya Pradesh) থেকে অভিযুক্ত অমকরেশ্বরকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। বুল্লি বাইয়ের মতোই সুল্লি ডিলস অ্যাপটির বিরুদ্ধেও মুসলিম মহিলাদের হেনস্তা করার অভিযোগ রয়েছে। এক্ষেত্রেও অনলাইনে মুসলিম মহিলার ছবি আপলোড করে তাঁদের নিলামে তোলা হত। এই কাজ করা হত ওই মহিলাদের অনুমতি ছাড়াই। ছবির পাশাপাশি মহিলাদের সম্পর্কে অশালীন মন্তব্য থাকত অ্যাপে।

[আরও পড়ুন: মুসলিম মহিলাদের বিক্রির চক্রান্ত, ‘আফশোস নেই’, বলছে ‘বুল্লি বাই’ অ্যাপ নির্মাতা]

এদিন দিল্লি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ মধ্যপ্রদেশের ইন্দোর থেকে সুল্লি ডিলসের নির্মাতা অমকরেশ্বরকে গ্রেপ্তার করেছে। দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, সুল্লি ডিলসের অন্যতম মূলচক্রী এই অমকরেশ্বর ঠাকুর, যাকে এদিন ইন্দোর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর ২৬-এর অমকরেশ্বর রীতিমতো মেধাবী ছাত্র ছিল। সে ইন্দোরের আইপিএস (IPS) অ্যাকাডেমি থেকে বিসিএ (BCA) ডিগ্রি সম্পূর্ণ করে। বর্তমানে আইনত নিউইয়র্ক সিটি টাউনশিপের বাসিন্দা। সে-ই GitHub নামের একটি অনলাইন প্ল্যাটফর্মকে ব্যবহার করে সুল্লি ডিলস অ্যাপটি চালাত।

[আরও পড়ুন:  অনলাইনে মুসলিম মহিলাদের বিক্রির চক্র! পুলিশের জালে ‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা]

২০২০ সালে ‘ট্রেড মহাসভা’ নামের একটি অনলাইন গ্রুপে যোগ দেয় অমকরেশ্বর। যারা ঠিক করে মুসলিম মহিলাদের হেনস্তা করা হবে। সেই মতো টুইটারের মতো জনপ্রিয় সোশ্যাল মিডিয়াকেও ব্যবহার করা হয়। সম্প্রতি বুল্লি বাই নিয়ে হইচই শুরু হতেই নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ডিলিট করে দেয় অমকরেশ্বর। তবে শেষ রক্ষা হল না। দিল্লি পুলিশের হাতে ধরা পড়ল সে।

এদিকে ‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা ২১ বছরের নীরজ বিষ্ণোইকে জেরা করে পুলিশ বুঝতে পেরেছে, ধর্মীয় গোঁড়ামির কারণেই সে সম্পূর্ণ দিগভ্রষ্ট হয়েছে। প্রশ্নোত্তর ওয়েবসাইট ‘কোরা’-তে বিভিন্ন সময়ে সে যে ধরনের কথা বলেছে তাতে ধর্মান্ধতার দিকটিই প্রকট হচ্ছে। তাকে এমন খোঁচাও মারতে দেখা গিয়েছে যে, হিন্দু ধর্মেই জনসংখ্যা নিয়ন্ত্রণের কথা বলে, যেটা অন্য ধর্ম বলে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে