BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রত্যেক ভারতীয়ই জন্মসূত্রে হিন্দু, কাটিয়ারের মন্তব্যে প্রতিক্রিয়া সুব্রহ্মণ্যম স্বামীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 7, 2018 1:59 pm|    Updated: February 7, 2018 2:19 pm

Muslims can’t deny their Hindu lineage: Subramanian Swamy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি সাংসদ বিনয় কাটিয়ারের বিতর্কিত মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে দলেরই বর্ষীয়ান নেতা সুব্রহ্মণ্যম স্বামীর মন্তব্য, ‘কোনও ভারতীয়ই অস্বীকার করতে পারেন না যে তিনি জন্মসূত্রে হিন্দু।’ যাঁরা নিজেদের হিন্দু গরিমাকে অস্বীকার করেন, তাঁদের পাকিস্তানে ফিরে যাওয়ারও পরামর্শ দেন এই হিন্দুত্ববাদী নেতা।

[অমর্ত্য সেন ‘বিশ্বাসঘাতক’, নোবেলজয়ীর যোগ্যতা নিয়ে প্রশ্ন সুব্রহ্মণ্যম স্বামীর]

বিজেপি সাংসদ বিনয় কাটিয়ার বুধবার মন্তব্য করেন, ‘কোনও মুসলিমের এ দেশে বসবাস করা উচিত নয়, তাঁদের পাকিস্তান বা বাংলাদেশে ফিরে যাওয়া উচিত।’ বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা বজরং দলের প্রতিষ্ঠাতা। কাটিয়ার সংসদে একটি বিল আনার পক্ষেও রায় দিয়েছেন। তাঁর প্রস্তাব, যাঁরা ‘বন্দে মাতরম’-এর প্রতি সম্মান দেখাবেন না, বা জাতীয় পতাকার অবমাননা করে পাক পতাকা উত্তোলন করবেন এ দেশে, তাঁদের কঠোর শাস্তি দেওয়া হোক।

এর প্রেক্ষিতেই সুব্রহ্মণ্যম স্বামী এদিন সংবাদ সংস্থা এএনআইকে জানান, প্রত্যেক মুসলিমের উচিত এই কথা স্বীকার করে নেওয়া, যে তাঁদের ডিএনএ-তে হিন্দু ঐতিহ্য রয়েছে। প্রত্যেক মুসলিমেরই পূর্বপুরুষ হিন্দু। বিজেপির দুই নেতার জোড়া বিতর্কিত মন্তব্য নিয়ে আজ জাতীয় রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। বিতর্কের আগুনে ঘি ঢেলেছে আর এক কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠওয়ালের মন্তব্য। তিনি আবার পাকিস্তানকে চরম শিক্ষা দেওয়ার পক্ষে। বলছেন, ‘পাকিস্তানকে একবার বুঝিয়ে দেওয়া হোক যে ভারত আসলে কী করতে পারে। ওদের একবার চরম শিক্ষা দেওয়া হোক।’ তাঁর কথায়, ভারত সবসময়ই প্রতিবেশীদের সঙ্গে বন্ধুত্ব করতে চায়, কিন্তু সাপের মুখে চুমু খাওয়া যায় না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে