BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমার ঘর কাঁপছে’, দিল্লিতে ভূমিকম্পের সময় রাহুল গান্ধীর প্রতিক্রিয়ার ভিডিও ভাইরাল

Published by: Biswadip Dey |    Posted: February 13, 2021 3:43 pm|    Updated: February 13, 2021 3:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার রাতে তীব্র ভূমিকম্পে (Earthquake) কেঁপে উঠেছিল তাজিকিস্তান। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৩। জম্মু, অমৃতসর, দিল্লি-সহ উত্তর ভারতের একাধিক এলাকাতেও সেই কম্পন অনুভূত হয়েছিল। অসংখ্য দিল্লিবাসীর মতোই সেই কম্পন টের পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও (Rahul Gandhi)। সেই সময় তিনি এক ভারচুয়াল বৈঠকে ছিলেন। বৈঠক চলাকালীনই রাহুল বুঝতে পারেন তাঁর ঘর কেঁপে উঠছে। তাঁর সেই প্রতিক্রিয়ার ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়।

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? ইতিহাসবিদ দীপেশ চক্রবর্তী ও শিকাগো বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিভাগের পড়ুয়াদের সঙ্গে বৈঠকে ব্যস্ত ছিলেন রাহুল। চলছিল আলোচনা। কথা বলতে বলতে হঠাৎই ক্ষণিকের জন্য থেমে যান কংগ্রেস নেতা। তারপর তাঁকে বলতে শোনা যায়, ”যাই হোক, আমার মনে হচ্ছে ভূমিকম্প হচ্ছে! আমার ঘর কাঁপছে।”

রাত ঠিক ১০টা ৩১ মিনিটে প্রথম ভূমিকম্প অনুভূত হয় জম্মু-কাশ্মীর, উত্তরাখণ্ড ও নয়ডার একাধিক জায়গায়। প্রথমে জানা যায়, ভূমিকম্পের কেন্দ্রস্থল অমৃতসরে মাটির ১০ কিলোমিটার নিচে। যদিও পরে বিশেষজ্ঞরা জানান, এর কেন্দ্রস্থল তাজিকিস্তান। ভূমিকম্প অনুভব করেছিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, “২০০৫ সালের পর এই প্রথমবার শ্রীনগরে এমন তীব্র ভূমিকম্প অনুভূত হল। আমি একটা কম্বল নিয়ে দৌড়ে বাইরে বেরিয়ে এসেছিলাম। ফোনটাও সঙ্গে নিতে ভুলে গিয়েছিলাম। তাই টুইট করা হয়নি।” এদিকে টুইটারে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল লেখেন, “দিল্লিতে ভূমিকম্প অনুভূত হয়েছে। সকলে নিরাপদে থাকুন, এই কামনা করি।” প্রসঙ্গত, ভূমিকম্পে কোনও হতাহতের খবর মেলেনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement