BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমাদের বলির পাঁঠা করছেন মোদি-শাহরা’, বিস্ফোরক জঙ্গি হামলায় নিহত কাশ্মীরি পণ্ডিতের স্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2022 3:59 pm|    Updated: May 13, 2022 3:59 pm

'Narendra Modi and HM Amit Shah are making Kashmiri Pandits scapegoats', Claims wife of killed Kashmiri Pandit | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরি পণ্ডিতদের বলির পাঁঠা করছে সরকার। আমাদের রাজনীতির অস্ত্র হিসাবে ব্যবহার করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কাঠগড়ায় তুলে এবার রীতিমতো বিস্ফোরণ ঘটালেন উপত্যকায় নিহত কাশ্মীরি পণ্ডিতের স্ত্রী। মোদি-শাহর উদ্দেশে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললেন, সাহস থাকলে নিরাপত্তা ছাড়া কাশ্মীরে ঘুরে দেখান।

বৃহস্পতিবার কাশ্মীরের বদগাওয়ের অফিসে ঢুকে রাহুল ভাট (Rahul Bhat) নামের এক কাশ্মীরি পণ্ডিতকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। সেই ঘটনার জেরে শুক্রবার সকাল থেকে রীতিমতো উত্তপ্ত উপত্যকা। এদিন সকালে মৃতদেহ জম্মুর দুর্গানগরের বাড়িতে পৌঁছান মাত্রই পুলিশকে ঘিরে বিক্ষোভ শুরু করেন কাশ্মীরি পণ্ডিতরা। তাঁদের দাবি প্রশাসনের উদাসীনতার উপত্যকায় নিরাপত্তাহীনতায় ভুগতে হচ্ছে কাশ্মীরি পণ্ডিতদের। পুলিশকে লক্ষ্য করে পাথরও ছোঁড়ে কাশ্মীরি পণ্ডিতরা। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যায় যে, রাহুল ভাটের শেষকৃত্য সম্পন্ন করতে পুলিশকে কাঁদানে গ্যাসের শেল ফাটাতে হয়।

[আরও পড়ুন: ‘এক পরিবারে একজনকেই টিকিট, ৫ বছরের বেশি থাকা যাবে না পদে’, আমূল বদল আসছে কংগ্রেসে]

বস্তুত, রাহুলের মৃত্যুতে গোটা কাশ্মীর পণ্ডিত সমাজ এককাট্টা। ক্ষমতাসীন বিজেপি (BJP) সরকারের ভূমিকায় রীতিমতো ক্ষুব্ধ তাঁরা। খোদ মৃত রাহুল ভাটের স্ত্রী প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে কাঠগড়ায় তুলে বলছেন,”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) আমাদের বলির পাঁঠা করছেন। কাশ্মীরি পণ্ডিতদের ওরা রাজনীতির হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। আমি ওঁদের চ্যালেঞ্জ করছি সাহস থাকলে কাশ্মীরে এসে নিরাপত্তারক্ষী ছাড়া ঘুরে দেখান। এখানে কাশ্মীরি পণ্ডিতদের নৃশংসভাবে খুন করা হচ্ছে আর গোটা দেশ নীরব। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী মুখে এক কথা বলেন, আর কাজে আরেকরকম করেন।”

[আরও পড়ুন: কাজে উদাসীনতার ‘অজুহাত’, রেলমন্ত্রীর নির্দেশে বাধ্যতামূলক অবসরে ১৯ রেল আধিকারিক]

উল্লেখ্য, গত আট মাসে ধরে সংখ্যালঘু সম্প্রদায় ও পরিযায়ী শ্রমিকদের উপর একের পর এক হামলা চালাচ্ছে জঙ্গিরা। এটি যার সাম্প্রতিকতম উদাহরণ। গত অক্টোবরে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) নামক ছবিটি মুক্তি পাওয়ার পর থেকে এই ধরনের হামলা বাড়তে শুরু করেছে। অধিকাংশ ক্ষেত্রে ভিন রাজ্য থেকে আসা শ্রমিক ও কাশ্মীরি পণ্ডিতদের উপর হামলা চালানো হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে