BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জেলে ‘জামাই আদর’ সিধুকে! খাবারের মেনুতে দুধ, ফল, স্যালাডের ভরপুর আয়োজন

Published by: Biswadip Dey |    Posted: May 26, 2022 4:16 pm|    Updated: May 26, 2022 5:51 pm

Navjot Sidhu on a special diet in jail। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েদি হিসেবে জেলের জীবন শুরু কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুর (Navjot Singh Sidhu)। জানা গিয়েছিল, সাজা শুরুর প্রথম দিনই জেলের খাবার খেতে অস্বীকার করছিলেন তিনি। কিন্তু এবার জানা গেল জেলে ‘স্পেশাল ডায়েটে’র উপরে রয়েছেন প্রাক্তন ক্রিকেটার ও সাংসদ। সঁতে করা সবজি থেকে আমন্ড, নানা রকম ফল, স্যালাড, দুধ, লস্যি মিলিয়ে তাঁর দৈনন্দিন মেনু সত্য়িই চোখ কপালে তোলার মতো। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা যাচ্ছে। নিঃসন্দেহে এই মেনু মনে করিয়ে দেয় কোনও হেলথ ক্লাবের মেনুকে।

কিছুদিন আগেই সিধুকে এক বছর সশ্রম কারাদণ্ডের রায় শোনানো হয়। এবার আলোচনায় পাঞ্জাবের প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির কারাজীবন। আরও বিশেষ করে বললে তাঁর খাবারের মেনু। সিধুর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখেই ওই ডায়েট চার্ট দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিধু-ঘনিষ্ঠ সূত্র। ঠিক কেমন মেনু সিধুর? তাঁর দিন শুরু হয় রোজমেরি চা, নারকেলের জল দিয়ে। পাশাপাশি ল্যাক্টোজ-মুক্ত দুধ, পাঁচ থেকে ছ’টি আমন্ড, আখরোট ও আরও নানা ধরনের খাবার থাকে ব্রেকফাস্টে। এরপর বেলা একটু গড়ালে স্ট্রবেরি, পেয়ারা, আপেলের মতো ফল, এক গ্লাস ঘিয়া (লাউ দিয়ে প্রস্তুত পানীয়) অথবা শসা কিংবা মুসম্বির রস, টাটকা হলুদ অথবা অ্যালোভেরার জুস খান সিধু। সঙ্গে কালো চানা, শসা দেওয়া সবুজ ডাল।

[আরও পড়ুন: উত্তরকাশীতে দুর্ঘটনায় বাংলার ৫ পর্যটকের মৃত্যু, দেহ ফেরাতে সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর]

দুপুরের খাবারে চাপাটি, খেজুর, এক বাটি সবজি, সবুজ স্যালাড (শসা, টম্যাটো, কাকরি, লেটুস পাতা সঙ্গে লেবু) এবং এক গ্লাস লস্যি। সন্ধের খাবারে চিনি ছাড়া লো ফ্যাট দুধ দিয়ে তৈরি এক কাপ চা ও পনির স্লাইস অথবা লেবু দিয়ে টোফু। রাতের খাবারে মিক্সড সবজি ও ডালের স্যুপ/ কালো চানার স্যুপ, সঙ্গে সঁতে করা সবজি। খাবারের শেষে শুতে যাওয়ার আগে এক কাপ ক্যামোমাইল চা ও উষ্ণ জলে ইসবগুলের ভুসি। এছাড়াও নির্দেশ দেওয়া হয়েছে, কোনও রকম প্রসেসড ফুট যেন সিধুকে দেওয়া না হয়।

প্রসঙ্গত, ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর গুরনাম সিং নামে এক ব্যক্তির মাথায় আঘাত করেছিলেন সিধু। এরপরই মারা যান গুরনাম। তাতেই সিধুর বিরুদ্ধে খুনের মামলা রুজু হয়। অবশেষে সেই মামলায় সাজা পেয়েছেন প্রাক্তন ক্রিকেটার ও পাঞ্জাবের প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: শিক্ষায় ভাল পারফরম্যান্স, ফের বাংলার ঝুলিতে জাতীয় পুরস্কার ‘স্কচ অ্যাওয়ার্ড’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে