BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অমৃতসর দুর্ঘটনায় অনাথ শিশুদের দায়িত্ব নিলেন সিধু

Published by: Sulaya Singha |    Posted: October 23, 2018 9:49 am|    Updated: October 23, 2018 9:49 am

Navjot Singh Sidhu to adopt Amritsar train accident victims'  children

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমৃতসর ট্রেন দুর্ঘটনার পর থেকেই কাঠগড়ায় তোলা হয়েছে পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোৎ সিং সিধু এবং তাঁর স্ত্রীকে। লাগাতার সিধুর পদত্যাগের দাবি তুলছেন উত্তপ্ত জনতা থেকে শিরোমণি অকালি দল, সকলেই। ড্যামেজ কন্ট্রোল করতে এবার দুর্ঘটনায় আক্রান্ত পরিবারের শিশুদের দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করলেন সিধু।

অমৃতসরের যোধা পাঠক এলাকায় দশেরায় রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনের ধাক্কায় নিহত হয়েছিলেন ৬১ জন। আহত বহু। তারপর থেকেই দুর্ঘটনার দায় চাপানো নিয়ে রেল ও শাসক পক্ষের তরজা অব্যাহত। আয়োজনরাও গোটা ঘটনার দায় ঝেড়ে ফেলার চেষ্টা করছে। তবে এমন মর্মান্তিক ঘটনার সময় সিধুর স্ত্রী সেখানে উপস্থিত ছিলেন। কিন্তু সব জেনে শুনেও তিনি সেখান থেকে চলে যান। এমন দাবি তুলে একহাত নেওয়া হয়েছে সিধু ও তাঁর স্ত্রীকে। এমনকী, নভজ্যোৎ কৌরের বিরুদ্ধে খুনের মামলার দাবিও তোলা হয়েছে।

এরই মধ্যে পরিস্থিতি সামাল দিতে সিধু জানালেন, দুর্ঘটনায় যে সমস্ত শিশুরা তাদের অভিভাবকদের হারিয়েছে তাদের সকলের সবরকম দায়িত্ব নেবেন সিধু দম্পতি। তিনি বলেন, “আমরা আমাদের সাধ্যমতো অভিভাবকহীন প্রত্যেকটি শিশুর খেয়াল রাখব। ভাল শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া শেখানো থেকে বাকি যা খরচ হবে, সবই আমরা বহন করব। পাশাপাশি যে সমস্ত মহিলারা দুর্ঘটনায় নিজেদের স্বামীকে হারিয়েছেন, তাঁদেরও আর্থিক সাহায্য করব। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমরা সকলে একত্রিকভাবে আক্রান্তদের পরিবারের পাশে দাঁড়িয়েছি।”

তবে এতবড় দুর্ঘটনায় স্ত্রীয়ের পাশে দাঁড়িয়ে রেলকেই দুষছেন সিধু। তাঁর প্রশ্ন, রেল কীভাবে চালককে ক্লিন চিট দিতে পারে? কেন রেলের তরফে কোনও তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হল না? এত দ্রুতগতিতে কেন ট্রেনটি ছুটে আসছিল, সে বিষয়টিও খতিয়ে দেখা হল না কেন? গেটম্যানই বা চালককে কেন সতর্ক করেননি?

[সিধুর পদত্যাগ ও স্ত্রীর বিরুদ্ধে খুনের মামলার দাবিতে সরব অকালি দল]

এদিকে, ইতিমধ্যেই অমৃতসরের সার্কিট হাউসে ২১ জন মৃতের পরিবারকে ডেকে মোট এক কোটি পাঁচ লক্ষ টাকা অর্থ সাহায্য দেওয়া হয়েছে বলে খবর। স্বাস্থ্যমন্ত্রী ব্রহ্ম মহিন্দ্র জানান, আগামী দু’দিনের মধ্যে বাকি পরিবারগুলির হাতে অর্থ সাহায্য তুলে দেওয়া হবে। পাশাপাশি তিনি নিশ্চিত করেন, আহতদের চিকিৎসার ক্ষেত্রে কোনও ত্রুটি হবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement