২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কৃষকদের সাহায্যে নিজের সঞ্চয় থেকে ২৪ লক্ষ টাকা দান সিধুর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 24, 2017 9:31 am|    Updated: August 21, 2020 11:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটার থেকে ছোটপর্দার জনপ্রিয় মুখ হয়েছেন। এবার একেবারে প্রশাসনের অন্দরে। সম্প্রতি মন্ত্রী হয়েছেন নভজ্যোত সিং সিধু। আর মন্ত্রী হয়েই বেশ চমকপ্রদ কাজ করলেন তিনি। কৃষকদের সাহায্যার্থে ২৪ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করলেন। তবে রাজ্যের তহবিল থেকে নয়। নিজের সঞ্চয় থেকেই এ টাকা কৃষকদের দিতে চান সিধু।

পরীক্ষায় ডাহা ফেল! সেনা ক্যান্টিন ফেরাচ্ছে পতঞ্জলির আমলা জুস ]

সম্প্রতি ওথিয়ান নামে এক গ্রাম পরিদর্শনে গিয়েছিলেন সিধু। সেখানে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষকরা। হাই টেনশন তার জমিতে পড়ে যাওয়ায় পুড়ে ছাই হয়ে গিয়েছিল প্রায় ৩০০ একর জমির ফসল। গ্রাম পরিদর্শনের পরেই অর্থ সাহায্যের কথা ঘোষণা করেন সিধু। তবে সরকারের উপর এই বোঝা চাপাতে চাননি সিধু। নিজের সঞ্চয় থেকেই কৃষকদের এই টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। এর আগে সংশ্লিষ্ট এলাকার বিধায়ক তহবিল থেকেও অর্থসাহায্য করা হয়েছিল। এ প্রসঙ্গে সিধু জানান, “আমি জানি তা পর্যাপ্ত নয়, তাই নিজেই এই গ্রাম পরিদর্শনে এসেছি। কৃষকদের যন্ত্রণা আমি বুঝি। তাই একই অঙ্কের টাকা আমি কৃষকদের হাতে তুলে দিতে চাই।”

আজান নিয়ে সোনুর টুইট বিতর্কে এবার সরব আদনান সামি ]

কিন্তু কেন প্রশাসনের তহবিল থেকে না দিয়ে, নিজেই এ সাহায্যের উদ্যোগ নিলেন সিধু? উত্তরে তিনি জানান, “আমি টেলিভিশনের কাজ করি। যথেষ্ট রোজগার করি। তাহলে কৃষকদের ক্ষতিপূরণ দেওয়ায় অসুবিধা কোথায়? আর এ বোঝা আমি সরকারের ঘাড়েও চাপাতে চাই না। নিজের সঞ্চয় থেকেই তাই দিচ্ছি।”

এর আগে সাংসদ থাকাকালীনই সিধু অর্থসাহায্যে এগিয়ে এসেছিলেন। টাকা দিয়েছিলেন ‘গো গ্রিন গো ক্লিন’ প্রকল্পে। মন্ত্রী হয়েও সেই ধারা বজায় রাখলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement