BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নোট বাতিলের দু’মাস, জেটলির নিশানায় রাহুল গান্ধী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 8, 2017 4:15 pm|    Updated: August 12, 2021 6:10 pm

NDA Government has entered into agreements with the US, Switzerland, Mauritius, Cyprus & Singapore to curb black money: Arun Jaitley

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবছরের ৮ নভেম্বর নোট বাতিলের পর কেটে গিয়েছে দু’মাস। তবে এখনও দেশের অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক হয়নি বলে বিরোধীদের লাগাতার আক্রমণের মুখে রবিবার ফের মুখ খুললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। একের পর এক ফেসবুক পোস্টে তাঁর নিশানায় কখনও কালো টাকা, কখনও আবার রাহুল গান্ধী।

জেটলি এদিন তাঁর পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করার পাশাপাশি বিরোধীদের একহাত নেন। তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী একজন দূরদর্শী ব্যক্তিত্ব। তাঁর নজর প্রযুক্তি নির্ভর, স্বচ্ছ অর্থনীতি গড়ে তোলার দিকে। রাজনীতি থেকে কালো টাকা দূর করতেও তিনি উদ্যোগী হয়েছেন। কিন্তু বিরোধীরা চায় নগদ নির্ভর অর্থনৈতিক ব্যবস্থা। এখানেই নরেন্দ্র মোদির সঙ্গে রাহুল গান্ধীর পার্থক্যটা স্পষ্ট।”

জেটলি দাবি করেছেন, মোদি যখন পরবর্তী প্রজন্মের কথা ভাবছেন, তখন রাহুল ভাবছেন কী করে সংসদের আগামী অধিবেশনকেও পন্ড করা যায়। তাঁর মতে, নগদে লেনদেনকে নির্মূল করতে হবে। কারণ, নগদই ঘুষ, দুর্নীতি, সন্ত্রাসবাদে মদত দেয়। সাধারণ মানুষ প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বলেও এদিন মন্তব্য করেছেন জেটলি। তাঁর দাবি, কোথাও কোনও স্বতঃস্ফূর্ত গন্ডগোল হয়নি। সমস্ত সংবাদমাধ্যমের খবর দেখলেই এটা স্পষ্ট হয়ে যায়। বিরোধীরা নোট বাতিলের প্রসঙ্গে সংসদ অচল করে দেওয়ার তীব্র নিন্দা করেছেন জেটলি। তিনি এদিন জানিয়েছেন, বিদেশে গচ্ছিত কালো টাকার তথ্য ভারতের সঙ্গে ভাগ করে নিতে সম্মত হয়েছে আমেরিকা, সুইজারল্যান্ড, মরিশাস, সাইপ্রাস ও সিঙ্গাপুর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement