১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্লাস্টিক হাতে প্লাস্টিকমুক্তির বার্তা! মমল্লপুরমে মোদিকে দেখে সমালোচনা নেটিজেনদের

Published by: Sucheta Sengupta |    Posted: October 12, 2019 3:14 pm|    Updated: October 12, 2019 3:21 pm

Netizens troll PM Modi over garbage collection in plastic bag

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ করার পদক্ষেপ হিসেবে নিজেই সমুদ্রতট থেকে বিপজ্জনক পদার্থটি সাফ করেছেন। তা নিয়ে বেশ উচ্ছ্বসিত নেটিজেনরা। কিন্তু বর্জ্য সংগ্রহ করে তিনি যেখানে রাখছেন, সেটাও নজর এড়ায়নি কারও। আর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে সমালোচনা।

[আরও পড়ুন: স্বচ্ছতার বার্তা, সাতসকালে সমুদ্রের ধারে প্লাস্টিক কুড়োলেন মোদি ]

শনিবার সকালে তামিলনাডুর মমল্লপুরমে প্রাতঃভ্রমণের সময়ে হাতে প্লাস্টিক নিয়েই সৈকত থেকে প্লাস্টিকের সামগ্রী সংগ্রহ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্লাস্টিকমুক্ত ভারত গড়তেই এভাবেই তিনি দেশবাসীর কাছে অনুপ্রেরণা হতে চেয়েছেন। টুইটারে প্রকাশিত সেই ভিডিওতে দেখা যাচ্ছে, যিনি প্লাস্টিকমুক্ত পরিবেশ গড়ার লক্ষ্যে এমন দিশা দেখাতে চাইছেন, তিনিই আবার প্লাস্টিক ব্যবহার করছেন। এই পরস্পরবিরোধী ছবি দেখা গিয়েছে প্রকাশিত ভিডিওটিতে। আর তা নিয়েই কটাক্ষ করছে নেটিজেনদের একাংশ। টুইটার ভরে গিয়েছে এই সমালোচনায়। কারও প্রশ্ন, এভাবে প্রধানমন্ত্রী কি আদৌ কোনও সদর্থক বার্তা পৌঁছে দিতে পারছেন? কেউ কেউ আবার পরামর্শের সুরে বলছেন, মোদি নিজের কেন্দ্র বারাণসীকে দূষণমুক্ত রাখতে নজর দিন। তাতে কাজের কাজ আরও বেশি হবে।

প্লাস্টিক হাতে প্লাস্টিকমুক্ত দেশ গড়ার যে আহ্বান আজ প্রধানমন্ত্রী জানিয়েছেন, তার সুপ্রভাব কতটা জনমানসে পড়বে, এই প্রশ্ন তুলে বেশ কড়া কড়া কটাক্ষে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। প্রধানমন্ত্রীকে দেখে যদি সকলেই এভাবে প্লাস্টিক হাতে প্লাস্টিক মুক্তির পথ খুঁজতে থাকেন, তাহলে তা কতটা সাফল্যের মুখ দেখবে সন্দেহ আছে বলে নিজেদের মতামত ব্যক্ত করেছেন অনেকে।

[আরও পড়ুন: বন্ধ হচ্ছে LIC! সোশ্যাল মিডিয়ার গুঞ্জন নিয়ে কী বলছে কর্তৃপক্ষ?]

নিন্দুকরা তো এমন বলবেনই। মমল্লপুরমে সৈকতে ৩০ মিনিট ধরে ঘুরে ঘুরে ছোট,বড় প্লাস্টিক সাফ করা কিন্তু মুখের কথা মোটেই। আর যখন সেই সাফাইকাজ করতে নামেন দেশের প্রধানমন্ত্রী, তখন তা নিশ্চিতভাবেই যে দৃষ্টান্ত হয়ে ওঠে, এ নিয়ে দ্বিমত থাকারই কথা নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে