Advertisement
Advertisement

Breaking News

Jagdeep Dhankhar Mallikarjun Kharge

‘৪৫ বছরের বিবাহিত জীবনে কখনও রাগ করিনি’, খাড়গেকে কেন বললেন ধনকড়?

উপরাষ্ট্রপতির কথায় হাসির রোল ওঠে রাজ্যসভায়।

'Never got angry in 45 years if married life', Jagdeep Dhankahar insisted Mallikarjun Kharge | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:August 3, 2023 3:20 pm
  • Updated:August 3, 2023 3:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘৪৫ বছর ধরে সংসার করছি, কখনও মাথা গরম করিনি। আপনিও রাগ করবেন না।’ মণিপুর ইস্যুতে (Manipur) রাজ্যসভায় তুমুল আলোচনার মধ্যেই এমন মন্তব্য করলেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। রাজ্যসভার (Rajyasabha) বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে মাথা ঠাণ্ডা রাখার পরামর্শ দিয়ে এই কথা বলেন উপরাষ্ট্রপতি। তার জবাবে আবার খাড়গে (Mallikarjun Kharge) দাবি করেন, ধনখড় অবশ্যই রেগে যান কিন্তু তার প্রকাশ করেন না। দুই প্রবীণ রাজনীতিবিদের এহেন কথোপকথনে হাসির রোল ওঠে সভাকক্ষে।

মণিপুর নিয়ে আলোচনার দাবিতে বাদল অধিবেশনের শুরু থেকেই উত্তপ্ত সংসদের দুই কক্ষ। বৃহস্পতিবারও সংসদে মণিপুর প্রসঙ্গে আলোচনা শুরু করেন খাড়গে। ২৬৭ ধারার অধীনে মণিপুর নিয়ে আলোচনার প্রস্তাব আনা হয়। এই ধারা অনুযায়ী, অন্য সমস্ত বিষয় বাদ দিয়ে উল্লিখিত বিষয়টি নিয়েই আলোচনা করতে হবে। কিন্তু উপরাষ্ট্রপতি বলেন, ২৬৭-এর বদলে ১৭৬ ধারায় মণিপুর নিয়ে আলোচনা হতে পারে। অর্থাৎ খুব সংক্ষিপ্ত আলোচনা করতে হবে এই বিষয়ে। এই ইস্যুতেই উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যসভা। 

Advertisement

[আরও পড়ুন: নৃশংস! রাজস্থানে কিশোরীকে গণধর্ষণের পর খুন! ইটভাটায় মিলল পোড়া দেহাংশ]

সভাপতির উদ্দেশে খাড়গে বলেন, “আপনি জানতে চেয়েছিলেন, কেন ২৬৭ ধারায় মণিপুর নিয়ে আলোচনা করতে হবে। সেই কারণও বিস্তারিতভাবে জানিয়েছিলাম। গতকালও এই বিষয়টি নিয়ে আমি আপনার কাছে অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু আপনি মনে হয় রেগে গিয়েছিলেন।” কংগ্রেস সভাপতির এই কথা শুনে হেসে ফেলেন উপস্থিত সাংসদরা। হাসি ফুটে ওঠে উপরাষ্ট্রপতির মুখেও।

Advertisement

কংগ্রেস সভাপতির কথার জবাবে ধনখড় বলেন, “৪৫ বছরেরও বেশি বিবাহিত জীবন আমার। কিন্তু আমি কখনও রাগ করি না। আর চিদম্বরমজির মতো বিশিষ্ট আইনজীবীরা এখানে উপস্থিত আছেন। তাঁরা জানেন, আইনজীবীদের রাগ প্রকাশ করা উচিত নয়। আপনিও করবেন না স্যার।” এই কথার পালটা দিয়ে আবার খাড়গে বলেন, “আপনি অবশ্যই রাগ করেন কিন্তু সেটা প্রকাশ করেন না।” 

[আরও পড়ুন: ২৮% জিএসটির আওতায় অনলাইন গেম, ঘোষণা নির্মলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ