৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পথ কুকুরদের সাহায্য করার মাশুল, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের বেধড়ক মারধর দিল্লিতে

Published by: Paramita Paul |    Posted: July 5, 2020 7:39 pm|    Updated: July 5, 2020 7:39 pm

NGO workers beaten in Delhi for helping roadside dogs

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নৃশংসতার সাক্ষী রাজধানী দিল্লি। রাস্তার কুকুরকে সাহায্য করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের অত্যাচারের শিকার হলেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। সাহায্য করা তো দূরে থাক, উলটে ওই সংস্থার সদস্যদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে পুলিশ। শেষপর্যন্ত দিল্লি মহিলা কমিশনের হস্তক্ষেপে অভিযোগ দায়ের হয়।

জানা গিয়েছে, শুক্রবার সন্ধেয় উত্তর-পূর্ব দিল্লির রানিবাগ এলাকার ঋষি নগরে কয়েকটি পথ কুকুরকে সাহায্য করতে গিয়েছিলেন পশুপ্রেমী সংগঠন ‘নেবারহুড উফ’-এর সদস্যরা। তখনই তাঁদের স্থানীয় বাসিন্দারা তাঁদের উপর চড়াও হয় বলে অভিযোগ। তাঁদের গাড়িও ভাঙচুর করা হয়। এদিকে আবার পুলিশ অভিযোগ নিতে চায়নি বলে খবর। বাধ্য হয়ে একটি ফেসবুক লাইভ ভিডিওতে পুরো ঘটনার কথা জানান ওই সংগঠনের এক সদস্যা।

[আরও পড়ুন : গাজিয়াবাদের কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত অন্তত ৭, দুর্ঘটনার রিপোর্ট তলব করলেন মুখ্যমন্ত্রী]

সংগঠনের সদস্য আয়েষা ক্রিশ্চিনা এই ভিডিওটি করেন। লাইভে তাঁকে রক্তাক্ত অবস্থায় দেখা গিয়েছে। আয়েষার মুখে আঘাত লেগেছে। জামাতেও রক্ত লেগে। সেখানে তিনি বলেন, “আমরা কুকুরদের ধরছিলাম, তখন আমাদের মারধর করা হয়। প্রথমে একজন এসে আমাদের এক সদস্যের সঙ্গে খারাপ ব্যবহার করেন। আমরা সহ্য করে নিয়েছিলাম সবটা। প্রতিবাদ করলে এগুলি হয়।” তারপর তিনি সহকর্মী বিপিন, অভিষেক, দীপকের সামনে গিয়েও তাঁদের অবস্থা দেখান। প্রত্যেকেই গুরুতর আহত। তাঁদের গাড়ি ভাঙচুরের ছবি দেখান। ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। শুরু হয়েছে সমালোচনাও। ফলে চাপে পড়ে দিল্লি পুলিশেরও। এরপরই হ দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়ালের চেষ্টা অভিযোগ দায়ের হয়। 

[আরও পড়ুন : রোজ ২৪ কিলোমিটার সাইকেল চালিয়ে স্কুলে যেত, মাধ্যমিকে ৯৮.৭৫% নম্বর পেল এই ছাত্রী]

প্রথমে দিল্লি পুলিশ জানায়, “শুক্রবার রাতে ওই এনজিওর সদস্যদের পরিচয় জানতে চান স্থানীয় বাসিন্দারা। তাই নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি বাধে। তারপর এনজিওর সদস্যরা গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করলে গাড়ির ধাক্কায় তিনজন স্থানীয় বাসিন্দা আহত হন।” পরে অবশ্য পুলিশ জানিয়েছে, এই ঘটনার বিষয়ে অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত শুরু করেছে তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement