BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কতটা গভীরে আইএস-এর শিকড়? জানতে ফের তল্লাশি NIA-এর

Published by: Subhajit Mandal |    Posted: January 1, 2019 5:33 pm|    Updated: January 1, 2019 5:33 pm

NIA conducting raids at 5 locations

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের আমরোহা কি জেহাদিদের ঘাঁটি হয়ে গিয়েছে! সেই আশঙ্কা প্রবল হচ্ছে  এনআই-এর লাগাতার অভিযানে। এক সপ্তাহের মধ্যে তৃতীয়বার এই এলাকায় তল্লাশি চালাল এনআইএ। মঙ্গলবার সকাল থেকে নতুন করে তল্লাশি শুরু হয় উত্তরপ্রদেশের আমরোহায়। যৌথভাবে তল্লাশি চালায় এনআইএ এবং উত্তরপ্রদেশ পুলিশের দুর্নীতিদমন শাখা। গত মাসের গোড়ার দিক থেকেই আমরোহায় আইএস মডিউলের সন্ধানে তল্লাশি চালিয়ে যাচ্ছে এনআইএ। গত এক সপ্তাহে এই নিয়ে তৃতীয়বার তল্লাশি চালানো হল।

গত সপ্তাহেও একই ভাবে উত্তরপ্রদেশে ও দিল্লির সতেরোটি এলাকায় তল্লাশি চালিয়েছিল এনআইএ৷ হরকত-উল-হার্ব-এ-ইসলামের সদস্য সন্দেহে আটক করা হয়েছিল ১৬ জনকে৷ জেরা করার পর ধৃতদের মধ্যে দশজনকে গ্রেপ্তারও করে এনআইএ৷ তদন্তকারীরা জানিয়েছিলেন, প্রজাতন্ত্র দিবস ও আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজধানী-সহ দেশের একাধিক গুরুত্বপূর্ণ এলাকায় ফিদায়েঁ হামলার ষড়যন্ত্র করছিল জঙ্গিরা। তাদের নিশানায় ছিলেন, দেশের শীর্ষ রাজনৈতিক ব্যক্তিরা, বিদেশী রাষ্ট্রদূতরা এবং আরএসএস-এর মতো বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের সদর দপ্তর ও নেতারা৷ তল্লাশি অভিযানে এনআইএ-এর হাতে এসেছিল সাড়ে সাত লক্ষ টাকা, একশোটি মোবাইল ফোন, ১৩৫টি সিম কার্ড, বেশ কয়েকটি ল্যাপটপ ও মেমারি কার্ড৷
তারপরই ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু হয়।

[স্কুলে হাজিরা দিতে বলতে হবে জয় হিন্দ, নির্দেশিকা গুজরাট সরকারের]

জিজ্ঞাসাবাদের সূত্র ধরেই গত রবিবার নতুন করে আমরোহায় তল্লাশি চালানো হয়। রবিবার গ্রেপ্তার করা হয় ৫ জনকে। মঙ্গলবার ফের তল্লাশি চালানো হল আমরোহার পাঁচটি জায়গায়। আগামী দিনে আরও তল্লাশি অভিযান চালাতে হতে পারে বলেও জানানো হয়েছে এনআইএ-র তরফে। যদিও, এদিন নতুন করে আর কাউকে গ্রেপ্তার করা যায়নি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে