BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘হৃদয়হীন সরকার’, করোনা মোকাবিলায় কেন্দ্রের ব্যর্থতা নিয়ে সরব নির্মলার স্বামী

Published by: Subhajit Mandal |    Posted: April 26, 2021 3:01 pm|    Updated: April 26, 2021 3:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বর্তমান করোনা পরিস্থিতি সরকারের অদক্ষতা এবং অদূরদর্শিতার ফসল। এবার ভাইরাস মোকাবিলায় ব্যর্থতা নিয়ে ঘরের লোকের কাছেই কথা শুনতে হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। প্রধানমন্ত্রীকে সরাসরি তোপ দাগলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের স্বামী পরকলা প্রভাকর। কোভিডের অব্যবস্থা নিয়ে তাঁর স্পষ্ট কথা, করোনার দ্বিতীয় ঢেউ রুখতে আন্তরিকভাবে পদক্ষেপ করা উচিত সরকারের। কেন্দ্র জনপ্রিয়তা এবং বাকপটুতার আড়ালে দুরবস্থা চাপা দেওয়ার চেষ্টা করছে। এই সরকার হৃদয়হীন।

নির্মলার (Nirmala Sitharaman) স্বামী পরকলা প্রভাকর নিজেও নামকরা অর্থনীতিবিদ। তবে বর্তমানে রাজনৈতিকভাবে বিজেপির বিরোধী শিবিরেই আছেন। ২০১৯ সাল থেকেই নিজের লেখা নিবন্ধে কেন্দ্রের সমালোচনা করে চলেছেন তিনি। এর আগে অর্থনীতিতে ঝিমুনি নিয়ে বিঁধেছিলেন নিজেরই স্ত্রীকে। এবার কোভিড পরিস্থিতি নিয়ে বিঁধলেন প্রধানমন্ত্রীকে। নিজের নিবন্ধে প্রভাকর বলছেন,”এই মুহূর্তে স্বাস্থ্যে জরুরি অবস্থার মতো পরিস্থিতি দেশে। অথচ, হুঁশ নেই প্রধানমন্ত্রীর। সরকারি কর্তাব্যক্তিরা পরিসংখ্যান তুলে বোঝাচ্ছেন, পরিস্থিতি অতটাও খারাপ নয়। মৃত্যুকে শুধু সংখ্যা হিসাবে দেখানো হচ্ছে রোজ। আড়ালে থেকে যাচ্ছে স্বজনহারা মানুষের যন্ত্রণাকাতর মুখগুলি।”

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি নিয়ে কমিশনকে ভর্ৎসনা, গণনা বন্ধের হুঁশিয়ারি মাদ্রাজ হাই কোর্টের]

প্রভাকর প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিয়েছেন,”মারণ ভাইরাস রুখতে হলে দেশের ৭০ শতাংশ মানুষকে প্রতিষেধক দিতে হবে। অন্তঃসত্ত্বা ও শিশুদের বাদ দিয়েও সংখ্যাটা প্রায় ৭০ কোটি। সেটার জন্য প্রয়োজন ১৪০ কোটি টিকার ডোজ। সরকারের উপদেষ্টাদের মনে রাখতে হবে, পুরো দেশে করোনা মুছতে না পারলে দেশের কোনও প্রান্তেই এটা আটকানো যাবে না।” নির্মলার স্বামীর সাফ কথা, সরকার কোভিডের ভয়াবহতা বুঝতেই পারছে না। ভাইরাস মোকাবিলার থেকে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা বেশি হচ্ছে। প্রধানমন্ত্রী তাঁর জনপ্রিয়তা আর বাকপটুতা দিয়ে সরকারের হৃদয়হীনতা আড়াল করছে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের দেওয়া পরামর্শ নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী যে ‘অভব্য ও বদমেজাজি’ প্রতিক্রিয়া দিয়েছেন, সেটা নিয়েও প্রশ্ন তুলেছেন প্রভাকর। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement