BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাফালে নিয়ে প্রশ্ন এড়াতে তড়িঘড়ি সাংবাদিক বৈঠক শেষ করলেন নির্মলা

Published by: Subhajit Mandal |    Posted: September 9, 2018 7:16 pm|    Updated: September 9, 2018 7:16 pm

Nirmala Sitaraman avoids questions on Rafale

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে ইস্যুতে অস্বস্তি যেন কিছুতেই পিছু ছাড়ছে না মোদি সরকারের। বিরোধীরা তো রীতিমতো কোমর বেঁধে নেমেছেই, এবার দলীয় বৈঠকের অন্দরেও রাফালে অস্বস্তি তাড়া করছে গেরুয়া শিবিরকে। এবার অবশ্য অস্বস্তির কারণ রাহুল গান্ধী বা অন্য কোনও বিরোধী নেতা নন, অস্বস্তির কারণ সাংবাদিকদের প্রশ্ন।

[বিমানবন্দরে এবার স্বল্পমূল্যে চা-পানীয় জলের বন্দোবস্ত কেন্দ্রের]

বিজেপির কার্যকারিণী সভার বর্ণনা দেওয়ার জন্য সাংবাদিক বৈঠকে এসেছিলেন দলের বর্ষীয়ান নেতা তথা প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ। দলের সভাপতি অমিত শাহ কী বার্তা দিলেন দলীয় বৈঠকে সেকথা জানানোর কথা ছিল নির্মলার। তেমনটাই করলেন প্রতিরক্ষা মন্ত্রী। দিল্লির আম্বেদকর ভবনের সাংবাদিক বৈঠকে নির্মলাকে প্রশ্ন করা হয় দলিত সমস্যা নিয়ে, বিজেপির বিরুদ্ধে উচ্চবর্ণের ক্ষোভ নিয়ে। সেসব নিয়ে স্বাভাবিকভাবেই উত্তর দিয়েছেন বর্ষীয়ান নেত্রী। কিন্তু গোল বাঁধল রাফালে নিয়ে প্রশ্ন উঠতেই। সাংবাদিক বৈঠকের মধ্যেই এক বর্ষীয়ান সাংবাদিক প্রশ্ন করেন, সবই তো বললেন, রাফালে নিয়ে আপনাদের অবস্থান কী? এ প্রশ্নের উত্তর নির্মলা দিলেন না। তিনি কিছু বলার আগেই পাশ থেকে অপর এক বিজেপি নেতা মাইকটি টেনে নিয়ে বললেন, “এসব প্রশ্নের উত্তর এখন নয়, আমরা পরে উত্তর দেব।” এরপরই তড়িঘড়ি শেষ করে দেওয়া হয় সাংবাদিক সম্মেলন।

[নেতা-রণনীতি কোনওটাই নেই বিরোধীদের, মহাজোট প্রসঙ্গে কটাক্ষ বিজেপির]

বিজেপির দলীয় সমাবেশের পর সাংবাদিক বৈঠকে দলীয় সমাবেশ বিষয়ে প্রশ্ন করাই দস্তুর। কিন্তু যেহেতু প্রশ্নটি করা হচ্ছিল প্রতিরক্ষা মন্ত্রীকে তাই তাঁর বৈধতা নিয়ে কোনও প্রশ্ন থাকতে পারে না। চাইলে জবাব দিতেই পারতেন নির্মলা। কিন্তু তিনি তা দিলেন না। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাফালে নিয়ে যেভাবে একযোগে ঝাঁপাচ্ছে বিরোধীরা তাতে বেশ অস্বস্তিতে বিজেপি। তাই সোমবারের বনধের আগে তাঁরা আর কোনও মন্তব্য করতে চাইছে না। এদিকে, সোমবারের বনধ নিয়ে দেশজুড়ে ব্যাপক প্রচার চালাচ্ছে কংগ্রেস। ইতিমধ্যেই বিরোধী শিবিরের বেশ কয়েকটি দল তাদের সমর্থনের কথা ঘোষণাও করে দিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে