BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নৌবাহিনীকে ‘অপমান’ করেছেন নিতীন গড়করি, অভিযোগ কংগ্রেসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2018 5:13 am|    Updated: January 12, 2018 5:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নৌবাহিনীকে নিশানা করায় কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতীন গড়করি কড়া সমালোচনা করল কংগ্রেস। দলের মুখপাত্র রণজিত সুরজেওয়ালা বলেছেন, ছদ্ম জাতীয়তাবাদী বিজেপি এখন দেশের সশস্ত্র বাহিনীকেও আনুগত্যের শংসাপত্র দিতে চাইছে। বীরত্ব ও দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলে  নৌবাহিনীকে অপমান করেছেন নীতীন গাডকড়ি।

[সেঞ্চুরি হাঁকিয়ে মহাকাশে ৩১টি উপগ্রহ উৎক্ষেপণ ইসরো-র]

মহারাষ্ট্রে পর্যটন শিল্পের প্রসার ঘটাতে দক্ষিণ মুম্বইয়ে মালাবার হিলসে ভাসমান জেটি তৈরির প্রস্তাব দিয়েছে একটি বেসরকারি সংস্থা। সেই প্রস্তাব অনুমোদনও করেছে মহারাষ্ট্র সরকার। পরিকল্পনা করা হয়েছে, সেই জেটির সাহায্যেই পর্যটকদের আরব সাগরে ভাসমান পাঁচ হোটেলে নিয়ে যাওয়া হয়। কিন্তু, নৌবাহিনীর প্রয়োজনীয় অনুমতি না মেলায় আটকে গিয়েছে প্রকল্পের কাজ। মালবার হিলসে বেসরকারি সংস্থাকে ভাসমান জেটি তৈরির অনুমতি দেয়নি বম্বে হাই কোর্ট। আর এতেই বেজায় চটেছেন কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতীন গড়করি। বৃহস্পতিবার মুম্বইয়ে পোর্ট স্ট্রাটের এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘ মালবার হিলস নিয়ে নৌবাহিনীর এত মাথাব্যথার কী আছে? সকলেই এখন দক্ষিণ মুম্বইয়ের অভিজাত এলাকায় কোয়ার্টার ও ফ্ল্যাট তৈরি করতে চাইছেন।  আমি আপনাদের সম্মান করি। কিন্তু, আপনাদের পাকিস্তান সীমান্তের নজরদারি চালানো উচিত।’ তাঁর সংযোজন, ‘ নৌবাহিনীর অফিসাররা আমার কাছে এসেছিলেন। তাঁরা জমি চাইছেন। এক টুকরো জমিও দেব না। দয়া করে আমার কাছে আর আসবেন না।’

[‘মাদ্রাসায় পড়েছি বলে কি আমি জঙ্গি?’, প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর]

খোদ কেন্দ্রীয় মন্ত্রীর এহেন মন্তব্য নিয়ে অবশ্য কোনও প্রতিক্রিয়া দেয়নি নৌবাহিনী। তবে বিষয়টি নিয়ে সরব হয়েছে বিরোধী দল কংগ্রেস। কেন্দ্রীয় মন্ত্রী নিতীন গড়করিকে একহাত নিয়েছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। তাঁর টুইট, ‘এটা খুবই লজ্জাজনক। বীরত্ব ও দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলে নৌবাহিনীকে অপমান করেছেন প্রাক্তন বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গাডকড়ি। এখন দেশের সশস্ত্র বাহিনীকেও আনুগত্যের শংসাপত্র দিতে চাইছে ছদ্ম জাতীয়তাবাদী বিজেপি।’ প্রসঙ্গত, দক্ষিণ মুম্বইয়েই নৌবাহিনীর ওয়েস্টার্ন কমান্ডের সদর দপ্তর। কোলাবার নেভি নগর এলাকায় নৌবাহিনীর অফিসারদের আবাসনও রয়েছে।

 

[১০০০ টাকা চুরির অপবাদে দুই ছাত্রীকে নগ্ন করে তল্লাশি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement