২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিরাপত্তায় বড়সড় গলদ, আক্রান্ত বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, গ্রেপ্তার যুবক

Published by: Kishore Ghosh |    Posted: March 27, 2022 7:36 pm|    Updated: March 27, 2022 8:39 pm

Nitish Kumar Attacked By Man During Function | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) নিরাপত্তায় বড়সড় গলদ। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয় ডিঙিয়ে নীতীশের ওপর হামলে পড়ল এক যুবক। ওই যুবক বিহারের মুখ্যমন্ত্রীকে পিছন থেকে ধাক্কা মারে বলেও অভিযোগ। ঘটনাটি ঘটেছে পাটনা (Patna) জেলার বখতিয়ারপুরে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রকাশ্যে এসেছে ঘটনার সিসিটিভি (CCTV) ফুটেজ।

এদিন বখতিয়ারপুরে একটি অনুষ্ঠানে যোগ দেন নীতীশ। সেখানে সফর হাসপাতাল চত্বরে স্বাধীনতা সংগ্রামী শীলভদ্র যাজীর মূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন করার ঠিক আগে আক্রান্ত হন তিনি। অভিযুক্ত যুবক পেছন থেকে এসে দ্রুত ডায়াসে ওঠার চেষ্টা করছিলেন, তখন ওই ডায়াসেই ছিলেন নীতীশ। এর পরেই ধাক্কা দেন বিহারের মুখ্যমন্ত্রীকে। যদিও সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রীর নিরপত্তারক্ষীরা ওই যুবককে ডায়াস থেকে নামিয়ে দেন। পরে ওই যুবককে গ্রেপ্তারও করা হয়। বর্তমানে অভিযুক্তকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। এদিকে এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

[আরও পড়ুন: দু’বছর পর জুন মাসে তীর্থযাত্রীদের জন্য খুলছে অমরনাথের পথ, শুরু প্রস্তুতি]

উল্লেখ্য, সম্প্রতি নীতীশ কুমার তাঁর পুরনো লোকসভা বড়ে একাধিক সফর করছেন। বড়ে থেকেই নীতীশ পাঁচবার সাংসদ হিসেবে নির্বাচিত হন। এর মধ্যেই ঘটে গেল বিপত্তি। যদিও এর আগেও আক্রান্ত হয়েছেন নীতীশ কুমার। ২০২০ সালের নভেম্বর মাসে একটি জনসভায় হামলার মুখে পড়েন তিনি। ওই ঘটনা ঘটে বিহারের বিধানসভা নির্বাচনের আগেভাগে। সেবার মধুবনীতে প্রচার গিয়ে আক্রান্ত হয়েছিলেন নীতীশ।

ওই জনসভায় যখন রাজ্যের কর্মসংস্থান নিয়ে বক্তব্য রাখছিলেন নীতীশ, সেই সময় জনতার ভিড় থেকে তাঁকে পেঁয়াজ ছুড়ে মারা হয়। দ্রুত নীতীশের দেহরক্ষীরা ঢালের মতো সামনে এসে দাঁড়ালে পেঁয়াজ-বৃষ্টি থেকে বাঁচেন নেতা। সেদিন মেজাজ হারিয়েছিলেন নীতীশ। যদিও পরে নিরাপত্তারক্ষীরা অভিযুক্তকে ধরে ফেললেও তাকে ছেড়ে দিতে বলেন নীতীশ কুমার।

[আরও পড়ুন: পড়ুয়াদের ভরতি প্রক্রিয়ায় বড়সড় বদলের ভাবনা, বিশ্ববিদ্যালয়গুলিকে চিঠি দিল UGC]

২০২০ সালের ওই ঘটনার নিন্দা করেছিলেন বিহারের বিরোধী নেতা তেজস্বী যাদব (Tejashwi Yadav)। তিনি জনগণকে গণতান্ত্রিক উপায়ে প্রতিবাদ জানানোর আহ্বান জানান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে