BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে মোদি সরকারের সপ্তম বর্ষপূর্তিতে কোনও আড়ম্বর নয়, ঘোষণা নাড্ডার

Published by: Subhajit Mandal |    Posted: May 22, 2021 8:02 pm|    Updated: May 22, 2021 8:02 pm

No events to be organised on 7th anniversary of Modi govt, says JP Nadda

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই আগামী ৩০ মে প্রধানমন্ত্রী হিসেবে সপ্তম বছর পূর্ণ করছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। কিন্তু অন্যান্যবারের মতো এবার আর বর্ষপূর্তির অনুষ্ঠানে কোনও আড়ম্বর নয়। বরং মহামারী আবহে অনাথ শিশুদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) দলের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়ে জানিয়ছেন, এবার সরকারের বর্ষপূর্তিতে কোনও উৎসবের প্রয়োজন নেই। বরং তার বদলে হোক সমাজসেবামূলক কাজ।

বিজেপি (BJP) শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের লেখা চিঠিতে নাড্ডা বলছেন,”আমরা এমন এক মহামারীর বিরুদ্ধে লড়ছি যা ১০০ বছরে একবার আসে। এই ভয়াবহ মহামারীর বিভীষিকায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। বহু শিশু নিজেদের মা-বাবাকে হারিয়েছে। তাদের জীবনে নেমে আসা দুর্দশার কথা আমরা সকলেই অনুমান করতে পারছি। এই পরিস্থিতিতে ওদের সবরকমভাবে সাহায্য করা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে।” বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের নাড্ডার নির্দেশ, ৩০ মে থেকেই অনাথ শিশুদের জন্য রাজ্যে রাজ্যে প্রকল্প নেওয়া হোক। প্রকল্পগুলি প্রস্তুত করা হোক রাজ্যের পরিস্থিতি এবং পরিবেশের কথা মাথায় রেখে।

[আরও পড়ুন: ‘লড়াই করতে ভয় পেয়ে ফিরে যাচ্ছেন’, তৃণমূলে ফিরতে চাওয়া সোনালি গুহকে খোঁচা দিলীপ ঘোষের]

আসলে, কোভিডের (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত মানুষ। ভ্যাকসিনের অভাব, অক্সিজেনের সংকট। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব বিরোধীরা। অনেকেই মনে করছেন, করোনার দ্বিতীয় ঢেউ মোদি সরকারের জনপ্রিয়তাতে ভালরকমের ধাক্কা দিয়েছে। এই পরিস্থিতিতে সরকারের সপ্তম বর্ষপূর্তি আড়ম্বরের সঙ্গে পালন করলে মানুষের মধ্যে ভুল বার্তা যেতে পারে। সেকারণেই হয়তো সমাজসেবার নির্দেশিকা। শুধু বিজেপি শাসিত রাজ্যগুলিতেই নয়। যেখানে যেখানে দলের সংগঠন আছে, সব জায়গাতেই নেতাকর্মীদের করোনায় বিপর্যস্তদের পাশে থাকার নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement