BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

মিলল না জামিন, দিওয়ালি কি জেলেই কাটাতে হবে অর্ণবকে? কী বলল আদালত

Published by: Biswadip Dey |    Posted: November 8, 2020 9:12 am|    Updated: November 8, 2020 9:14 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবারও জামিন পেলেন না রিপাবলিক টিভির (Republic TV) এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী (Arnab Goswami)। হাই কোর্ট তাঁর অন্তর্বর্তী জামিনের আবেদনের রায় সংরক্ষিত রেখেছে। শনিবারের শুনানির শেষে আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, যেহেতু ছ’টা বেজে গিয়েছে তাই আজ অর্ডার পাস করা সম্ভব নয়। সামনেই দিওয়ালি। তাই আদালত চেষ্টা করবে যদি চারদিনের মধ্যে রায়দান করা যায়। পাশাপাশি বিচারপতি এস এস শিন্ডে ও এমএস কর্নিকের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে, অর্ণব চাইলে আলিবাগের দায়রা আদালতেও জামিনের আবেদন করতে পারেন।

তবে বিচারপতিরা দ্রুত রায় দেওয়ার চেষ্টার কথা বললেও তাঁরা কোনও তারিখ দেননি। ফলে প্রশ্ন উঠছে, এবারের দিওয়ালি কি জেলেই কাটাতে হবে অর্ণবকে? প্রসঙ্গত, গত বুধবার গ্রেপ্তার হন তিনি। তাঁর বিরুদ্ধে ৫ কোটি ৪০ লক্ষ টাকা ঋণ নিয়ে শোধ না করা এবং আত্মহত্যার প্ররোচনার অভিযোগ রয়েছে। এই মামলায় অর্ণব ছাড়া বাকি দুই অভিযুক্ত হলেন ফিরোজ শেখ ও নীতীশ সারদা। তিনজনকেই আগামী ১৮ নভেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

[আরও পড়ুন: গরু পাচার কাণ্ডে ধৃত এনামুলকে অন্তর্বর্তীকালীন জামিন দিল সিবিআইয়ের বিশেষ আদালত]

২০১৮ সালে মুম্বইয়ের এক ইন্টেরিয়র ডিজাইনার এবং তাঁর মা আত্মহত্যা করেন। মুম্বই পুলিশের দাবি, তাঁদের সুইসাইড নোটে নাকি বলা হয়েছিল, অর্ণব গোস্বামী ৫ কোটি ৪০ লক্ষ টাকা শোধ না করায় তাঁদের আর্থিক অনটনে পড়তে হয়েছে। সেকারণেই তাঁরা আত্মহত্যা করছেন। তারপরই অর্ণবের বিরুদ্ধে ঋণখেলাপি এবং আত্মহত্যার প্ররোচনার অভিযোগ দায়ের করেন ওই ইন্টেরিয়র ডিজাইনারের ছেলে। যদিও মামলাটি প্রাথমিক তদন্তের পরে বন্ধ করে দেওয়া হয়েছিল। মহারাষ্ট্রের নতুন সরকার আসার পরে সিআইডি তদন্তের নির্দেশ দেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

তবে শুক্রবার অর্ণবের বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের যে নোটিস দিয়েছিল মহারাষ্ট্র বিধানসভা, সেই মামলায় গ্রেপ্তারি থেকে অর্ণবকে রক্ষাকবচ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। উলটে এই মামলায় বিধানসভার সচিবকেই শো-কজ নোটিস দিয়েছে শীর্ষ আদালত। আপাতত জামিন না মিললেও শুক্রবার সুপ্রিম কোর্টের এই রায়ে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন বৈদ্যুতিন মাধ্যমের এই সাংবাদিক।

[আরও পড়ুন: তৈরি হবে করোনা-সহ ১০টি রোগের ভ্যাকসিন, ভুবনেশ্বরে কারখানা খুলছে ভারত বায়োটেক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement