BREAKING NEWS

১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

মন্ত্রীদের গাড়িতে লালবাতি নয়, ফরমান মুখ্যমন্ত্রী আদিত্যনাথের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 20, 2017 2:44 pm|    Updated: January 3, 2020 3:33 pm

No more 'lal batti' culture in UP, says Yogi Adityanath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মসনদে বসে যে রাজ্যের কর্ম সংস্কৃতি ফেরাবেন তার ইঙ্গিত আগেই মিলেছিল। এবার সেইমতো কাজও শুরু করে দিলেন উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জানিয়ে দিলেন, উত্তরপ্রদেশে মন্ত্রীদের গাড়িতে লালবাতির সংস্কৃতিতে ইতি পড়তে চলেছে তাঁর জমানায়।

১০৪ বছরের বৃদ্ধার পা ছুঁয়ে প্রণাম মোদির, ভাইরাল ভিডিও]

রবিবার শপথ নেওয়ার পর আজই প্রথম মন্ত্রিসভার বৈঠকে বসেন আদিত্যনাথ। সেখানেই লালবাতি সংস্কৃতিতে ইতি টানার কথা ঘোষণা করেন। অর্থাৎ এর পরে উত্তরপ্রদেশের মন্ত্রীরা আর গাড়িতে লালবাতি ব্যবহার করতে পারবেন না। একই সঙ্গে আধিকারিকদের ১৫ দিনের মধ্যে সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসেব ও আয়করের অঙ্ক জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

দেশের প্রথম সুপারপাওয়ার ড্রোন বানিয়ে তাক লাগাল আইআইটি খড়গপুর ]

রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচন হওয়ার আগেই অবশ্য এই সংস্কারের ইঙ্গিত দেওয়া হয়েছিল। সমস্ত আধিকারিকদের জানানো হয়েছিল যে, এবার থেকে ঠিক সময়ে অফিসে আসতে হবে। অন্যথায় বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। দীর্ঘদিন পর রাজ্যে ক্ষমতায় ফিরেছে বিজেপি। নির্বাচনী প্রতিশ্রুতিতে ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। জাতপাতের রাজনীতি ভুলে সাধারণ মানুষ এই উন্নয়নকেই ভরসা করেছেন। তাই নয়া মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর উপর যে বিপুল প্রত্যাশা তা বিলকুল জানেন যোগী আদিত্যনাথ। আর তাই প্রথম বৈঠক থেকেই কর্মসংস্কৃতি ফেরানোর কাজ শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী।

5G প্রযুক্তিকে দিশা দেখাচ্ছে আচার্য জগদীশ চন্দ্র বসুর গবেষণা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement