১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রেস্তরাঁয় আর নয় সার্ভিস চার্জ, ঘোষণা মোদি সরকারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 14, 2017 9:52 am|    Updated: October 9, 2019 6:18 pm

No more service charges at Restaurents, announces Modi Govt.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাদ্যরসিকদের জন্য সুখবর নিয়ে এল মোদি সরকার। এবার থেকে রেস্তরাঁয় খাওয়া-দাওয়ার ক্ষেত্রে আর কোনও সার্ভিস চার্জ দিতে হবে না। এমনটাই ঘোষণা কেন্দ্রের।

প্রবল গরম, তাই ট্রেন থামিয়ে স্নান করতে গেলেন চালক ]

এর আগেও সার্ভিস চার্জ দেওয়ার ক্ষেত্রে বড়সড় পরিবর্তন এনেছিল কেন্দ্র। জানানো হয়েচি, সার্ভিস চার্জ দেওযা আর বাধ্যতামূলক নয়। পরিষেবায় সন্তুষ্ট হলে তবেই সার্ভিস চার্জ দেবেন গ্রাহকরা। অর্থাৎ সেক্ষেত্রে আগেভাগে বিলে সার্ভিস চার্জ ধার্য করা যাবে না। গ্রাহকের অনুমতি নিয়ে সার্ভিস চার্জ তিনি দিতে চান কি না জেনে, তবেই তা বিলের সঙ্গে যোগ করা যেতে পারে। কিন্তু সাম্প্রতিক নির্দেশিকা অনুযায়ী তাও তুলে দেওয়া হচ্ছে। অর্থাৎ আর অপশনাল নয়। এবার থেকে আর কোনও সার্ভিস চার্জই দেওয়ার প্রয়োজন নেই।

গরুকেই জাতীয় প্রাণী ঘোষণা করুক বিজেপি, আবেদন মূুসলিম বিধায়কের ]

এর আগে খাদ্যের অপচয় রুখতে সচেষ্ট হয়েছিল কেন্দ্র। শোনা যাচ্ছিল, কতটা খাবার পরিবেশন হবে তার পরিমাণ বেঁধে দেবে কেন্দ্র। তবে খাদ্য মন্ত্রী রামবিলাস পাসওয়ান জানিয়েছেন, এ ব্যাপারে এখনই কোনও আইন আনছে না কেন্দ্র। বরং এটা সাধারণ মানুষ ও রেস্তরাঁ কর্মীদের উপরই ছাড়া হচ্ছে। এক বৈঠকে রেস্তরাঁ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এ ব্যাপারে প্রশিক্ষণ দেওয়া হবে কর্মীদের। যাতে বাড়তি খাবার পরিবেশন  করে অপচয় না করা হয়।

কবর খুঁড়ে দেহ নিয়ে পালাল কারা? তুলকালাম গোরস্থানে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে