১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আগামী ৫ বছর কোনও নতুন কর নয়, প্রতিশ্রুতি বিজেপির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 17, 2017 3:10 am|    Updated: October 9, 2019 3:51 pm

No new taxes in Delhi for five years, promises BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির তিন মিউনিসিপ্যাল কর্পোরেশন ভোটের আগে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল বিজেপি। রবিবার প্রকাশিত ‘সংকল্প পত্র’-এ পুর প্রশাসনকে ‘ডিজিটাল’ করার পাশাপাশি আশ্বাস দেওয়া হয়েছে, খাদ্যের উপর ভরতুকি দেওয়া হবে ও আগামী পাঁচ বছর নতুন কোনও কর চাপানো হবে না।

নির্বাচনী ইস্তেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, ‘ডিজিটাল ইন্ডিয়া’ প্রকল্পের অধীনে যাবতীয় নাগরিক পরিষেবাগুলিকে অনলাইনে এক ছাতার তলায় নিয়ে আসা হবে। দিল্লিতে বিজেপির দায়িত্বে থাকা মনোজ তিওয়ারি জানিয়েছেন, আম জনতার জন্য দরকারি সমস্ত পরিষেবা যেন এক ক্লিকে মেলে, সেটা নিশ্চিত করবে তাঁর দল।

[বাবার গো-হত্যার ‘শাস্তি’, নাবালিকার বিয়ের নিদান পঞ্চায়েতের]

আম আদমি পার্টিও আসন্ন নির্বাচনের জন্য ঝাঁপিয়ে পড়েছে। অরবিন্দ কেজরিওয়াল আশ্বাস দিয়েছেন, সম্পত্তি করে বিপুল ছাড় দেওয়া হবে। আগামী ২৩ এপ্রিল দিল্লিতে ভোট। মোদি ঝড়ে টিকতেই পারবে না বিরোধীরা, আশা করছেন রাজধানীতে নির্বাচনের দায়িত্বে থাকা বিজেপি নেতারা।

বিজেপির প্রতিশ্রুতি, ভোটে জিতে ক্ষমতায় এলে উত্তরপ্রদেশের আদলে দিল্লিতেও ‘দীন দয়াল উপাধ্যায় অন্ত্যদয়া রসোই’ প্রকল্পের অধীনে মাত্র ১০ টাকায় পেটপুরে খাওয়ার ব্যবস্থা করবে মিউনিসিপ্যাল কর্পোরেশন। দলের ইস্তেহার কমিটির আহ্বায়ক ও পশ্চিম দিল্লির সাংসদ পরভেশ সাহিব সিং ভার্মা বলেছেন, “এই প্রকল্পের মূল লক্ষ্য হল গরিব মানুষকে ভরতুকিতে পেটপুরে খাওয়ানোর ব্যবস্থা করা।”

এর পাশাপাশি সাফাইকর্মীদের জন্য রেস্টরুম, অটো-ট্যাক্সি স্ট্যান্ডে ন্যূনতম সুযোগ-সুবিধা, মিউনিসিপ্যালিটিতে চুক্তিভিত্তিক সাফাইকর্মী নিয়োগেরও আশ্বাস দিয়েছে গেরুয়া শিবির। ২৭ পাতার ইস্তেহারে রাজধানীতে স্মার্ট স্কুল, সোলার এনার্জি প্ল্যান্ট, ভারচুয়াল মেডিক্যাল কনসাল্টেন্সিও জায়গা পেয়েছে। তবে কর্পোরেশনের আর্থিক অবস্থাও যে বেহাল, সে কথা গোপন করেননি মনোজ তিওয়ারি। তাঁর আশ্বাস, কেন্দ্রের কাছ থেকে যাতে সরাসরি টাকা পাওয়া যায় সে দিকে তিনি বাড়তি নজর দেবেন।

[মোবাইল টাওয়ারের রেডিয়েশন ক্ষতিকর নয়, মত টেলিকম ইন্ডাস্ট্রির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে