১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সব বিরোধীপক্ষকে মধ্যাহ্নভোজে আমন্ত্রণ সোনিয়ার, ডাকা হল না কেজরিকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 26, 2017 7:38 am|    Updated: May 26, 2017 7:38 am

No seat for Arvind Kejriwal in Sonia's 'Lunch Diplomacy'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে প্রার্থীর নাম ঘোষণার আগে সব বিরোধীপক্ষকে শুক্রবার মধ্যাহ্নভোজে আমন্ত্রণ জানালেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। প্রার্থী ঘোষণার আগে সব বিরোধীদের ঐক্যমতে পৌঁছনো প্রয়োজন। সেকথা আগে জানিয়েছিলেন সোনিয়া। তাই বিরোধীদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারতে সারতেই প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলতে চান কংগ্রেস সভানেত্রী। কিন্তু তাৎপর্যপূর্ণভাবে আমন্ত্রণ জানানো হয়নি অন্যতম বিরোধী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। এমনই জানা যাচ্ছে সংবাদ সংস্থা সূত্রে। এখনও পর্যন্ত শাসকপক্ষ এনডিএ তাদের প্রার্থীর নাম ঘোষণা করেনি। সেই সুযোগকে কাজে লাগিয়ে অন্য রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করে বিরোধীপক্ষের প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলতে চান সোনিয়া।

[অরুন্ধতী প্রসঙ্গে এবার আরও আক্রমণাত্মক পরেশ রাওয়াল]

কারা কারা আসছেন এই মধ্যাহ্নভোজে? পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় আমন্ত্রণ রক্ষা করতে পারছেন না বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তার বদলে জনতা দলের (ইউ) হয়ে উপস্থিত থাকবেন শরদ যাদব। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাষ্ট্রীয় জনতা দলের লালু প্রসাদ যাদব। সিপিএমের তরফ থেকে থাকছেন সীতারাম ইয়েচুরি, সিপিআইয়ের কে ডি রাজা, বহুজন সমাজ পার্টির মায়াবতী এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকেরও এই মধ্যাহ্নভোজে থাকার কথা। তবে সূত্রের খবর, ডাকা হয়নি আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে।

[‘মুখ্যমন্ত্রীর সামনে গেলে সাবান দিয়ে স্নান করে, পাউডার লাগিয়ে যাবে!’]

প্রসঙ্গত রাষ্ট্রপতি পদপ্রার্থী প্রসঙ্গে মমতা জানিয়েছেন, এর আগের বার এপিজে আবদুল কালামের নাম প্রস্তাবের সময় সব বিরোধীরাই রাজি ছিলেন। এইবারও সেরকম হলে ভাল হয়। উল্লেখ্য, এর আগে দিল্লিতে গিয়ে সোনিয়ার সঙ্গে দেখা করে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে একপ্রস্থ আলোচনা করেছিলেন মমতা। বৈঠকের পর তিনি বলেছিলেন, সব বিরোধীপক্ষকে সঙ্গে নিয়েই প্রার্থীর নাম চূড়ান্ত করা হবে। ঐক্যমতে নাম ঘোষণা হলেই ভাল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে