২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মার্কিন মুলুকে সরকারের সাফল্যের কথা শোনালেন মোদি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 26, 2017 8:40 am|    Updated: June 26, 2017 8:45 am

No taint on my govt in 3 yrs: PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বারাক ওবামার জমানায়  যখন মার্কিন সফরে গিয়েছিলেন, তখন প্রবাসী ভারতীয় সামনে নিজের বক্তব্য তুলে ধরেছিলেন। এখন জমানা বদলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হয়েছেন ডোনাল্ড ট্রাম্প।এবারও মার্কিন মুলুকে প্রবাসী ভারতীয়দের সম্মেলনে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তুলে ধরলেন কেন্দ্রীয় সরকারের সাফল্যের খতিয়ান।

[ভারতকে আমেরিকার মতো উন্নত করার ডাক মোদির]

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে দুদিনের সফরে আমেরিকায় গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার ভার্জিনিয়ায় প্রবাসী ভারতীয়দের এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি। প্রবাসী ভারতীয়দের সামনেও ফের এক সার্জিক্যাল স্ট্রাইকের পক্ষে জোরদার সওয়াল করেন মোদি। বলেন, সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত নিয়ে গোটা বিশ্বের প্রশ্নের মুখে পড়তে পারত ভারত। কিন্তু, বাস্তবে, একমাত্র যাদের এই সার্জিক্যাল স্ট্রাইকের ফল ভুগতে হয়েছে, তারাই এই সিদ্ধান্তের সমালোচনা করেছে। প্রধানমন্ত্রী বলেন, দু’দশক আগে ভারত যখন সন্ত্রাসবাদের বিপদের কথা বলেছিল, তখন বিশ্বের অনেক দেশই ভেবেছিল, এটা বোধহয় আইন-শৃঙ্খলাজনিত সমস্যা। কিন্তু, সন্ত্রাসবাদের যে কতটা মারাত্বক হতে পারে, তা এখন আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

[সম্প্রীতির অনন্য নজির, কৃষ্ণ মন্দিরেই আয়োজন ইফতারের]

ভারতে যে তিনি দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলেছেন, তাও জানাতে ভোলেননি প্রধানমন্ত্রী। প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভারতের উন্নয়নের পথে প্রধান অন্তরায় ছিল দুর্নীতি। কিন্তু, গত তিন বছরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ ওঠেনি।  সরকারের স্বচ্ছ নীতির কারণে দেশে বিশ্বাসের বাতাররণ তৈরি হয়েছে।

[জানেন, কেন হাতে কালো কাপড় বেঁধে ইদের নমাজে মুসলিমরা?]

প্রযুক্তিকে কাজে লাগিয়ে সরকার কীভাবে মানুষের কাছাকাছি পৌঁছে গিয়েছে, তা তুলে ধরতে গিয়ে বিদেশমন্ত্রকের কাজের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। বলেন, সোশ্যাল মিডিয়া এখন অনেক শক্তিশালী। তিনি নিজেও সোশ্যাল মিডিয়ার সঙ্গে যুক্ত। সোশ্যাল মিডিয়ার ব্যবহারে দৃষ্টান্ত তৈরি করেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। প্রধানমন্ত্রী বলেন,  রাত দুটোর সময়েও যদি বিশ্বের যেকোনও প্রান্তে থেকে কোনও ভারতীয়  টুইট করে বিদেশমন্ত্রীকে সমস্যার কথা বলেন, তাহলেও তিনি জবাব দেন। সরকার দ্রুত ব্যবস্থা নেয়।

[জানেন, কেন এই শিল্পীকে ঘর ভাড়া দিল না হোটেল কর্তৃপক্ষ?]

এরআগে মার্কিন মুলুকের ২০টি শীর্ষ কোম্পানির সিইও-দের সঙ্গে বৈঠকে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে ভারতকে আমেরিকার মতোই উন্নত করার কথা জানান তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে