BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কবে ‘স্যার’ আসবেন? দিনের পর দিন স্কুলের বাইরে অপেক্ষায় শিশুরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 5:36 am|    Updated: October 4, 2019 1:54 pm

No teacher in Jammu school since 15 August

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাগ কাঁধে নিয়ে রোজ স্কুলে যায় ওরা। অপেক্ষায় বসে থাকে স্কুলের দরজায়। আজ বোধহয় পড়াতে আসবেন ‘স্যার’। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা কেটে যায়। কেউ আসে না। কেউ এসে স্কুলের দরজায় ঝুলতে থাকা তালাটাও খোলে না। স্কুলে ঢুকতে বলে না। বেঞ্চে বসে বইটা খুলে পড়তে বলে না। হতাশা ফুটে ওঠে কচি মুখগুলিতে। এই হতাশা নিয়েই বাড়ি ফিরে আসে জম্মু-কাশ্মীরের উধমপুরের নানাসু এলাকার প্রাথমিক স্কুলের পড়ুয়ারা।

আজ থেকে নয় ১৫ আগস্ট থেকেই তালা ঝুলছে এলাকার একমাত্র প্রাথমিক স্কুলে। এভাবেই রোজ স্কুলে যায় পড়ুয়ারা। ঘণ্টা দু’য়েক অপেক্ষাও করে। কিন্তু শিক্ষকরা কেউ আসেন না পড়াতে। অগত্যা পড়াশোনা না করেই ফিরে আসতে বাধ্য হয় খুদেরা। অভিভাবকদের অভিযোগ, স্বাধীনতা দিবস থেকেই এই হাল স্কুলের। এতে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিশুদের পড়াশোনা। এলাকায় আর কোনও প্রাথমিক স্কুলও নেই যে ছাত্র-ছাত্রীরা সেখানে গিয়ে পড়াশোনা করবে।

বিষয়টি এলাকার চিফ এডুকেশন অফিসারকে জানানো হয়। তিনিও এমন অভিযোগের কথা স্বীকার করে নেন। জানান, দুই জন শিক্ষক নিয়োগ করা রয়েছে ওই স্কুলে। কেন তাঁরা আসছেন না, তা খতিয়ে দেখা হবে। যদি দোষ প্রমাণিত হয় তাহলে তাঁদের উপযুক্ত শাস্তি দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে