BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন না নিলে মিলবে না বেতন! সরকারি কর্মীদের জন্য নয়া নিদান যোগীরাজ্যে

Published by: Sulaya Singha |    Posted: June 2, 2021 4:14 pm|    Updated: June 2, 2021 4:14 pm

'No vaccination, no salary', govt says to employees in UP's Firozabad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি কর্মচারীদের করোনা ভ্যাকসিন নেওয়ায় উৎসাহিত করতে অভিনব পদক্ষেপ। টিকা না নিলে মিলবে না বেতন। উত্তরপ্রদেশের ফিরোজাবাদের সরকারি কর্মীদের এমন কথাই সাফ জানিয়ে দেওয়া হল।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। চিন্তা বাড়াচ্ছে দৈনিক কোভিড সংক্রমণ ও মৃতের সংখ্যা। যে কারণে নতুন করে লকডাউনের (Lockdown) পথে হেঁটেছে যোগী আদিত্যনাথের সরকার। সংক্রমণ ঠেকাতে সবচেয়ে বড় অস্ত্র টিকাকরণ। কিন্তু এখনও ভ্যাকসিন নিতে অনীহা দেখা যাচ্ছে অনেকের মধ্যেই। আর সেই কারণেই নয়া পন্থা নিয়েছে ফিরোজাবাদ জেলা প্রশাসক। সেখানকার সরকারি কর্মীদের স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, যতক্ষণ না পর্যন্ত তাঁরা ভ্যাকসিন নেবেন, ততক্ষণ বেতন আটকে রাখা হবে।

[আরও পড়ুন: ‘অনলাইনে শিশুদের বেশি হোমওয়ার্ক কেন?’ ভিডিওয় মোদিকে ‘নালিশ’ কাশ্মীরের খুদের]

জেলার মুখ্য উন্নয়ন আধিকারিক চর্চিত গৌর জানান, জেলাশাসক চন্দ্র বিজয় সিং মৌখিকভাবে জানিয়েছেন, ‘নো ভ্যাকসিনেশন, নো স্যালারি।’ অর্থাৎ ভ্যাকসিন না নিলে বেতন দেওয়া হবে না। এক্ষেত্রে কর্মীদের মে মাসের বেতন আটকে দেওয়া হবে বলে স্পষ্ট করেন চর্চিত গৌর।
এখনও পর্যন্ত ভ্যাকসিন নেননি, এমন কর্মীদের একটি তালিকা তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। তাঁরা দ্রুত কোভিড টিকা না নিলে মে মাসের বেতন পাবেন না। চর্চিত গৌরের কথায়, “বেতন আটকে যাওয়ার ভয়ে প্রত্যেকেই ভ্যাকসিন নেবেন বলেই আশা করা যায়।”

গত মার্চ থেকেই গোটা দেশে চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাসটি (Corona Virus)। রিপোর্ট বলছে, মে মাসে যেখানে দেশে করোনায় মৃত্যুর হার ১.৩, সেখানে শুধু দিল্লিতেই সেই হার ২.৯। দেশের মৃত্যু হারকে পিছনে ফেলে দিয়েছে উত্তরাখণ্ড ও পাঞ্জাবও। এই দুই রাজ্যে মৃত্যুর হার যথাক্রমে ২.৮ ও ২.৭ শতাংশ। যা নিঃসন্দেহে উদ্বেগের। উত্তরপ্রদেশেও (Uttar Pradesh) সংক্রমিতের সংখ্যা স্বস্তি দিচ্ছে না। তার মধ্যে এমন উদ্যোগের প্রশংসাই করছে বিভিন্ন মহল।

[আরও পড়ুন: প্রয়োজন নেই ট্রায়ালের! শীঘ্রই ভারতে মিলতে পারে ফাইজার-মডার্নার মতো বিদেশি টিকাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement