০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী বছর বিদ্যুৎহীন থাকবে না দেশের কোনও গ্রাম, ঘোষণা মোদির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 23, 2017 6:52 am|    Updated: May 23, 2017 6:56 am

No village in India will be without electricity by next year, says PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৮-য় দেশের আর কোনও গ্রাম বিদ্যুৎহীন থাকবে না। মঙ্গলবার গুজরাটে আফ্রিকান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের বৈঠকে উপস্থিত হয়ে এ কথাই ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[জিপে বাঁধা কাশ্মীরি যুবক, মেজরের পুরস্কারে উঠল পাল্টা প্রশ্ন]

৫২ তম আফ্রিকান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের বার্ষিক বৈঠক এবার তাঁর নিজের শহরে। তাই নিজ-ভূমে দাঁড়িয়েই এদিন প্রশাসনের দীর্ঘ তিন বছরের কাজের খতিয়ান তুলে ধরলেন। সেই সঙ্গে জানালেন, আসন্ন একগুচ্ছ পরিকল্পনার কথা। রেল ও সড়ক পরিষেবার উন্নতি এবং গ্যাস পাইপ লাইন বাড়াতেও মোটা অঙ্কের অর্থ ব্যয় করা হয়েছে বলে জানান মোদি। এর পাশাপাশি তিনি বলেন, যোগকে যেভাবে সারা বিশ্বের মানুষের কাছে ছড়িয়ে দিতে পেরেছে ভারত, ঠিক সেইভাবে এবার খাদি বস্ত্রকেও জনপ্রিয় করে তোলার পদক্ষেপ নেওয়া হচ্ছে। খাদি ভিলেজ অ্যান্ড ইন্ডাস্ট্রিজ কমিশন ইতিমধ্যেই দেশের চারটি বস্ত্র প্রস্তুতকারক সংস্থাকে এ বিষয়ে নোটিস পাঠিয়েছে। বলা হয়েছে, তাঁদের পোশাকে খাদি শব্দটি ব্যবহার করে বিশ্ব বাজারে সেটিকে ব্র্যান্ড হিসেবে তুলে ধরতে হবে। মোদি বলেন, “গোটা বিশ্বে খাদির নাম ছড়িয়ে দিতে চাই আমরা। এই কাজের সঙ্গে যুক্ত হাজার হাজার গ্রামের মানুষের উপার্জনও এতে বাড়বে।”

[পেমেন্টস ব্যাঙ্ক চালু করল Paytm, মিলবে ক্যাশব্যাক অফার]

ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তের গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে মোদি সরকার। তিন বছর আগে নির্বাচনী প্রচারেও দেশকে আলোকিত করে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন। আগামী বছরের মধ্যেই সেই প্রতিশ্রুতি বাস্তবায়িত করতেই এবার বদ্ধপরিকর প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে