BREAKING NEWS

২১ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

দেশের প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! গুগলের উত্তরে চোখ কপালে দেশবাসীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 26, 2018 2:33 pm|    Updated: October 27, 2018 5:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কভারতের রাষ্ট্রপতির নাম বলতে পারেননি আলিয়া ভাট। বলতে পারেননি টাইগার শ্রফও। গুগলে খুঁজে অন্তত দেখতে পারতেন। কিন্তু গুগলে দেশের প্রথম প্রধানমন্ত্রীর নাম খোঁজার চেষ্টা কখনও করেছেন? উত্তর দেখলে আপনার চক্ষু চড়কগাছে উঠে যেতেই পারে। দেখুন নমুনা।

Modi-Google

হ্যাঁ, দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর নামের পাশে নরেন্দ্র মোদির এই ছবিই দেখানো হয়েছে গুগলের সার্চ ইঞ্জিনে। যা দেখে হতবাক নেটদুনিয়া। অনেকেই টুইটে প্রিন্ট স্ক্রিন তুলে ধরেছেন। কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ইনচার্জ দিব্যা স্পন্দনাও টুইট করে ক্ষোভ প্রকাশ করেছেন।

 

[যুবতীর সম্ভ্রম বাঁচাতে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ পুলিশকর্মীর]

বিষয়টি জানাজানি হতেই অবশ্য সে ছবি তুলে নেওয়া হয়েছে। কিন্তু দেশের বাকি মন্ত্রীদের তালিকা গুগলে জানতে চেয়েছেন কি? সার্চ ইঞ্জিনে দেশের প্রথম প্রতিরক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, অর্থমন্ত্রী কিংবা বিদেশমন্ত্রীর নাম জানতে চেয়েছেন? দেখুন সে প্রশ্নের উত্তরের নমুনা।

Google-Minister

সর্দার বল্লভভাই প্যাটেলের নামের পাশে রাজনাথ সিংয়ের ছবি, বলদেব সিংয়ের পাশে নির্মলা সীতারমণের ছবি, শানমুখাম চেট্টির পাশে অরুণ জেটলি আর জওহরলাল নেহেরুর পাশে বিদেশমন্ত্রী হিসেবে রয়েছে সুষমা স্বরাজের ছবি। কেন এক নামের পাশে আরেক ছবি?  ভুল না প্রাক্তন-বর্তমানকে পাশাপাশি রাখার ইচ্ছাকৃত চেষ্টা?  সেই প্রশ্নই উঠছে নেটদুনিয়ায়। তবে ইচ্ছাকৃত যদি হয়েও থাকে তাতেও এতে বিভ্রান্তিরই সৃষ্টি হচ্ছে বলে মত অধিকাংশের।

[উত্তরপ্রদেশে স্কুলবাসে ট্রেনের ধাক্কা, প্রাণ গেল ১৪ পড়ুয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement