BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভোটের সঙ্গে করোনা সংক্রমণ বৃদ্ধিকে মিলিয়ে দেওয়া ঠিক নয়’, মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: April 18, 2021 6:21 pm|    Updated: April 18, 2021 6:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের সঙ্গে করোনা সংক্রমণ বৃদ্ধিকে মিলিয়ে দেওয়া ঠিক নয়। কারণ যে রাজ্যগুলিতে ভোট নেই, সেখানেও বাড়ছে সংক্রমণ। বক্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, করোনার সংক্রমণ বাড়লেও তাড়াহুড়ো করে লকডাউনের পথে হাঁটবে না সরকার। করোনার বিরুদ্ধে ভারত পূর্ণ শক্তি দিয়ে লড়ছে। এবং খুব তাড়াতাড়ি এই মারণ ভাইরাসকে আমরা পরাস্ত করব।

ভোটের সঙ্গে করোনা সংক্রমণ বৃদ্ধির কোনও সম্পর্ক নেই, নিজের এই দাবিকে প্রতিষ্ঠা করতে একাধিক যুক্তিও খাড়া করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওই সাক্ষাৎকারে তিনি বলছেন,”দেখুন মহারাষ্ট্রে এখন ভোট নেই। কিন্তু ওখানে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা দৈনিক ৬০ হাজার। আর এখানে(পড়ুন বাংলায়) ৪ হাজার। আমি মহারাষ্ট্রের জন্যও উদ্বিগ্ন, আবার বাংলার জন্যও উদ্বিগ্ন। কিন্তু ভোটের সঙ্গে এটাকে মিশিয়ে ফেলা ঠিক হবে না। যে যে রাজ্যগুলিতে ভোট হচ্ছে না, সেখানে সেখানে বেশি বাড়ছে। তাহলে আপনি কী বলবেন? নির্বাচনের (West Bengal Polls) সঙ্গে করোনা সংক্রমণকে এক আসনে বসিয়ে দেখা ঠিক হবে না।”

[আরও পড়ুন:  দিল্লিতে আর মাত্র ১০০ ICU বেড খালি, সাহায্য চেয়ে মোদিকে চিঠি উদ্বিগ্ন কেজরিওয়ালের]

ওই সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন, দেশ করোনা সংক্রমণ বাড়লেও চিকিৎসা ব্যবস্থা মজবুত। এবং করোনার বিরুদ্ধে লড়াই করার মতো পরিকাঠামোও প্রস্তুত করে ফেলেছে ভারত। অমিত শাহ জানিয়ে দিয়েছেন, এখনই তাড়াহুড়ো করে লকডাউনের কথা ভাবছে না কেন্দ্র। রাজ্যের মুখ্যমন্ত্রীরা পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবেন। দেশের বিজ্ঞানীরা দিনরাত কাজ করে চলেছেন। প্রশাসনের তরফ থেকেও সব সংশ্লিষ্ট দফতরের সঙ্গে কথা বলা হয়েছে। করোনার প্রথম ঢেউয়ের সময় দেশে লকডাউন করার কারণ ছিল চিকিৎসা পরিকাঠামো তৈরি করা। তা বেশ কিছুটা তৈরি হয়েছে। এ ছাড়া এখন আমাদের হাতে টিকাও রয়েছে। তাই চিন্তার কোনও কারণ নেই বলে জানিয়েছেন শাহ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement