Advertisement
Advertisement
Amit Malviya

‘গণহত্যায় উসকানি দিয়েছেন উদয়নিধি’, মন্তব্যের জেরে FIR অমিত মালব্যের বিরুদ্ধে

ঘৃণার উসকানির অভিযোগে FIR মালব্যের বিরুদ্ধে।

Now Case against BJP's Amit Malviya for 'genocide' tweet on DMK Leader Udhayanidhi Stalin | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:September 7, 2023 9:17 am
  • Updated:September 7, 2023 9:19 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদয়নিধি স্ট্যালিনের (Udhayanidhi Stalin) ‘সনাতন’ মন্তব্য নিয়ে বিতর্ক অব্যাহত। এবার ওই মন্তব্যের বিরোধিতা করে আপত্তিকর টুইট করায় এফআইআর দায়ের হল বিজেপির (BJP) আইটি সেলের প্রধান অমিত মালব্যের (Amit Malviya) বিরুদ্ধে। দুই গোষ্ঠীর মধ্যে সহিংসতা ও ঘৃণার উসকানি দেওয়ার অভিযোগে দায়ের হল এফআইআর।

গত ২ সেপ্টেম্বর একটি টুইটে মালব্য দাবি করেছিলেন, উদয়নিধির বক্তব্য আসলে দেশের আশি শতাংশ মানুষকে গণহত্যার ডাক। লেখেন, “তিনি (উধয়নিধি) মনে করেন যে এটি (সনাতন ধর্ম) নির্মূল করা উচিত। শুধুমাত্র বিরোধিতাই নয়, কার্যত ভারতের ৮০ শতাংশ মানুষকে গণহত্যার ডাক দিয়েছেন, যাঁরা সনাতন ধর্মাবলম্বী।”

Advertisement

[আরও পড়ুন: মেক ইন ইন্ডিয়া, ডিজিটাল ইন্ডিয়া…, মোদির একাধিক প্রকল্পেই রয়েছে India]

এই মন্তব্যের জেরেই তামিলনাড়ুর (Tamil Nadu) ত্রিচির একটি থানায় এফআইআর দায়ের হয়েছে। মালব্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে উদয়নিধির দল ডিএমকে। সেখানে বলা হয়েছে, “উদয়নিধি স্ট্যালিন সনাতন ধর্ম নিয়ে তাঁর মন্তব্যের ব্যাখ্যা দেওয়া সত্ত্বেও রাজনৈতিক উদ্দেশ্যে ওই বক্তব্যকে বিকৃত করেছেন অমিত মালব্য। ইচ্ছাকৃতভাবে দু’টি গোষ্ঠীর মধ্যে সহিংসতা ও ঘৃণা উসকে দিতেই মন্তব্য করেছেন তিনি। যা রাজ্যে এবং দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্ন করতে পারে।”

Advertisement

[আরও পড়ুন: সম্মেলনের প্রস্তুতি তুঙ্গে, ‘জি-২০ ইন্ডিয়া’ নামে নয়া অ্যাপ আনল কেন্দ্র]

উল্লেখ্য, গতকালই সনাতন ধর্ম নিয়ে মন্তব্যের জেরে এফআইআর দায়ের হয়েছে তামিলনাড়ুর (Tamil Nadu) মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়নিধি স্ট্যালিন এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে প্রিয়ঙ্ক খাড়গের বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ