BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেওঘরের পর হিমাচলে রোপওয়ে বিভ্রাট, মাঝআকাশে কেবল কারে আটকে ১১ পর্যটক

Published by: Kishore Ghosh |    Posted: June 20, 2022 3:29 pm|    Updated: June 20, 2022 5:49 pm

Now Ropeway Cable Car Stuck Mid-Air In Himachal Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেওঘরের পর এবার হিমাচলে (Himachal Pradesh) রোপওয়ে (Ropeway) বিভ্রাট। সোলান জেলার পারওয়ানুতে (Parwanoo) ২ ঘণ্টা ধরে মাঝআকাশে আটকে ছিল কেবল কার। এই ঘটনায় রোপওয়েতে আটকে পড়েন ১১ জন পর্যাটক। এদের মধ্যে ৪ জন মহিলা। অবশেষে সমস্ত পর্যটককে উদ্ধার করা গিয়েছে বলে জানা গিয়েছে।

 

সোমবার সোলান জেলার (Solan District) পারওয়ানুর টিম্বার ট্রেল রোপওয়েতে আটকে পড়েন ১১ জন যাত্রী। যে এলাকায় রোপওয়ে বিভ্রাট হয় সেটি কৌশল্যা নদী উপত্যকার (Kaushalya River valley) মধ্যে পড়ে বলে জানা গিয়েছে। রোপওয়ে বিভ্রাটের কথা জানা মাত্র উদ্ধারকাজ শুরু করে দেয় প্রশাসন।

[আরও পড়ুন: বুরারি কাণ্ডের ছায়া, বাড়ি থেকে উদ্ধার একই পরিবারের ন’জনের মৃতদেহ]

একদিকে কেবল কারের প্রযুক্তিকর্মীরা উপস্থিত হন ঘটনাস্থলে, অন্যদিকে পর্যটকদের উদ্ধার করার জন্য  নেমে পড়ে পুলিশ। জেলাশাসক জানিয়েছেন, পর্যটকদের উদ্ধার করার জন্য দ্রুত কাজে নেমে পড়েছিলেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। এর ফলেই একটানা ৩ ঘণ্টার চেষ্টায় সমস্ত পর্যটককে উদ্ধার করা সম্ভব হয়েছে।

[আরও পড়ুন: ছ’মাসে নিকেশ ১১৪ জেহাদি, সন্ত্রাস দমনে সাফল্যের খতিয়ান কাশ্মীর পুলিশের]

উল্লেখ্য, টিম্বার ট্রেইল প্রাইভেট রিসর্টের এই কেবল কার যাত্রা জনপ্রিয়। চণ্ডীগড় থেকে কাসাউলি এবং শিমলা যাওয়ার পথে প্রায় ৩৫ কিলোমিটার যাত্রা করতে হয় কেবল কারে। পারওয়ানু জায়গাটি একইসঙ্গে হরিয়ানা, পাঞ্জাব এবং চণ্ডীগড়ের ও হিমাচল প্রদেশকে সংযোগ করায় এই অঞ্চলে পর্যটকরা প্রায়ই বেড়াতে আসেন। তবে জানা গিয়েছ, টিম্বার ট্রেলের রোপওয়েটি যেখানে আটকে পড়েছে, সেই জায়গাটি সমতল থেকে খুব বেশি উঁচুতে নয়। তাই, ট্রলিতে আটকে থাকা পর্যটকদের উদ্ধার করতে খুব বেশি সমস্যা হয়নি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে