১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যত ঘণ্টা বাস, এবার থেকে ততক্ষণেরই ভাড়া দিন হোটেলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 17, 2017 11:22 am|    Updated: October 9, 2019 2:13 pm

Now you can pay by hour for your hotel stay

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দূরপাল্লার যাত্রার সময় বা বিশেষ প্রয়োজনে অনেককেই হয়তো মাত্র কয়েক ঘন্টার জন্য হোটেলে থেকে পুরো দিনের ভাড়াই গুনতে হয়েছে। তাই এবার গ্রাহকদের কথা মাথায় রেখে এক বিশেষ ব্যবস্থা নিয়ে এসেছে বেশ কয়েকটি হোটেল। এবার থেকে শুধু দিন নয়, হোটেল ভাড়া মিলবে ঘন্টা হিসেবেও। মনে করা হচ্ছে এই ব্যবস্থায় তীর্থযাত্রী ও দূরপাল্লার যাত্রীরা লাভবান হবেন। উদাহরণস্বরূপ, মুম্বইয়ের অান্ধেরি এলাকায় একটি হোটেলে একদিনের ভাড়া হচ্ছে ২,৬৩৭ টাকা। ওই হোটেলেই দু’ঘন্টার জন্য থাকলে এবার দিতে হবে মাত্র ৬৩০ টাকা।

[তিন তালাক প্রথা বন্ধ করতে যজ্ঞে শামিল মুসলিম মহিলারা]

ইতিমধ্যে, বিখ্যাত হোটেল চেনগুলি এবার বিমানবন্দর ও রেল স্টেশনের কাছাকাছি থাকা হোটেলগুলি এই পরিষেবা চালু করেছে। এক বিখ্যাত হোটেলের কর্ণধার জানিয়েছেন, ৬০ থেকে ৭০ শতাংশ লোক হোটেল ছাড়েন সকালে। ঠিক তেমনই বিকেলের দিকে সব থেকে বেশি অতিথি আসেন হোটেলে। তাই মাঝের সময়টা ঘন্টা হসেবে ভাড়া দিচ্ছে হোটেলগুলি। এই পন্থা চালু করার পর গত ৩ মাসে এই সময়টার জন্য বুকিং বেড়েছে প্রায় ১০০ শতাংশ, এমনটাই জানিয়েছেন হোটেল কর্তৃপক্ষ।

[রবিনার ‘মাতর’ নিয়ে কি সত্যিই অখুশি সেন্সর বোর্ড? জোর জল্পনা]

তিরুপতির মত তীর্থক্ষেত্র যেখানে সারা বছর লোকের ভিড় লেগে থাকে, সেখানে মাত্র ২৯৯ টাকায় দু’ঘন্টার জন্য হোটেলে ঘর ভাড়া পাওয়া যাচ্ছে। অনলাইন থেকে বুকিং অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে এই পরিষেবা পেতে পারেন গ্রাহকরা। আগামী মাসে আরও বেশ কিছুসংখ্যক হোটেল এই পরিষেবা চালু করবে বলে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞরা মনে করছেন, যে সব যাত্রীরা সাধারণত দু-তিন ঘন্টার ফারাকে ট্রেন বা প্লেন ধরার জন্য রেল স্টেশন বা বিমানবন্দরের লাউঞ্জে অপেক্ষা করেন তাঁরা এবার থেকে হোটেলেরই ঘর ভাড়া নেবেন। এর প্রেক্ষিতে ব্যবসা আরও লাভজনক হয়ে উঠবে ও অতিথিদের পকেটেও চাপ পড়বে না।

[“মুসলিমদের আচরণ নিয়ে প্রশ্ন তোলার অধিকার নেই হিন্দুদের”]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে