BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আদালতের সমালোচনায় বেড়েছে হুমকি’, গ্রেপ্তারিতে স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে নূপুর

Published by: Kishore Ghosh |    Posted: July 18, 2022 9:20 pm|    Updated: July 18, 2022 9:49 pm

Nupur Sharma moves Supreme Court seeking stay on her arrest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দেশজুড়ে তাঁর বিরুদ্ধে ৯টি মামলা দায়ের হয়েছে, ওই সমস্ত মামলায় গ্রেপ্তারির উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) আবেদন করলেন প্রাক্তন বিজেপি (BJP) মুখপাত্র নূপূর শর্মা (Nupur Sharma)। এছাড়াও তাঁর বিরুদ্ধে করা সবকটি এফআইআরকে (FIR) সংযুক্ত করার আবেদন করেছেন। এমনকী তাঁর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের মন্তব্যের বিরোধিতা করেও আবেদন করেছেন তিনি। নূপুর দাবি করেছেন, শীর্ষ আদালতের সমালোচনার জেরে নতুন করে মৃত্যু ও ধর্ষণের হুমকি পাচ্ছেন তিনি।

নূপুরের পয়গম্বর নিয়ে মন্তব্যের পর গোটা দেশে হিংসা ছড়িয়েছিল। এমনকী একাধিক হত্যার ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে কালঘাম ছুটে যায় বিভিন্ন রাজ্য প্রশাসনের। অন্যদিকে প্রাক্তন বিজেপি মুখপাত্রের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের হয় দেশের বিভিন্ন থানায়। ক’দিন আগে ওই সমস্ত এফআইআর দিল্লিতে নিয়ে আসার আবেদন করেছিলেন নূপুর। সেই সংক্রান্ত মামলা ওঠে শীর্ষ আদালতে। যদিও নূপুরের আবেদন নাকচ করে দেন সুপ্রিম কোর্টের দুই বিচারপতি জেবি পর্দিওয়ালা ও বিচারপতি সূর্য কান্ত। এইসঙ্গে আদালত ভর্ৎসনা করে নূপুরকে।

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, সুপ্রিম কোর্টে ‘রক্ষাকবচ’ পেলেন মহম্মদ জুবেইর!]

শীর্ষ আদালতের পর্যবেক্ষণ ছিল, আপনার বেফাঁস মন্তব্যের জেরে আজ গোটা দেশে আগুন জ্বলছে। বিজেপি নেত্রী হুমকি পাচ্ছেন জেনে বিচারপতিরা মন্তব্য করেন, উনি হুমকি পাচ্ছেন? না কি, উনিই হুমকির কারণ? আরও বলা হয়, সস্তা প্রচার অথবা রাজনৈতিক এজেন্ডা কিংবা জঘন্য মানসিকতা থেকে পয়গম্বর সম্পর্কিত মন্তব্য করা হয়েছে। 

সোশ্যাল মিডিয়ায় সুপ্রিম কোর্টের ওই মন্তব্য নিয়েও বিতর্ক শুরু হয়। একদল আদালতের সমালোচনা করে। ১৫ জন প্রাক্তন বিচারপতি, ৭৭ জন প্রাক্তন আমলা এবং ২৫ জন অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক নূপুর শর্মার সমর্থনে খোলা চিঠি প্রকাশ করেন। এদিন দেশজুড়ে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তারিতে স্থগিতাদেশ চাওয়ার পাশাপাশি খোদ নূপুরও দাবি করলেন, সুপ্রিম কোর্টের সমালোচনার জেরে আরও বেশি করে খুন ও ধর্ষণের হুমকি পাচ্ছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে