BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনার হানা খাস কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরে, আক্রান্ত নিরাপত্তারক্ষী

Published by: Subhajit Mandal |    Posted: April 27, 2020 8:58 am|    Updated: April 27, 2020 8:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার হানা এবার খাস কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরে। হর্ষ বর্ধন (Harsh Vardhan) যে দপ্তরে বসেন সেই এইমসের ( AIIMS) ‘টিচিং ব্লক’-এর এক নিরাপত্তারক্ষী করোনায় আক্রান্ত হয়েছেন বলে সুত্রের খবর। ওই দপ্তরের এক দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের নিরাপত্তার দায়িত্বে ছিলেন আক্রান্ত কর্মী।

হর্ষ বর্ধনের অফিস অর্থাৎ টিচিং ব্লকের একটি অংশে বসতেন করোনা মোকাবিলার দায়িত্বে থাকা এক স্পেশ্যাল ডিউটি অফিসার(OSD)। ওই ওএসডির নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীর শরীরে করোনা সংক্রমণের প্রমান পাওয়া গিয়েছে।জানা গিয়েছে, শনিবার তাঁর কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। যা রীতিমতো আতঙ্কের আবহ সৃষ্টি করেছে স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরে। সুত্রের খবর নিরাপত্তারক্ষীর সংক্রমণের পর দপ্তরের একাধিক কর্মী-সহ ওই দায়িত্বপ্রাপ্ত স্পেশ্যাল ডিউটি অফিসারকে (Officer on special duty) হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ওই নিরাপত্তারক্ষীর সংস্পর্শে আসতে পারেন এমন সব কর্মীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়াও আক্রান্ত কর্মী স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরের যে অংশটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন, সেই বিভাগের পুরো অফিস খালি করে ইতিমধ্যেই স্যানিটাইজ করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী নিজে ওই আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন কিনা তা অবশ্য স্পষ্ট নয়।

[আরও পড়ুন: ‘শরীর কেমন আছে?’ ফোনের ওপারে প্রধানমন্ত্রীর গলা শুনে আপ্লুত রাজ্যের বিজেপি নেতারা]

এদিকে রবিবারই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে গুজরাটের বর্ষীয়ান কংগ্রেস নেতা বদরুদ্দিন শেখের। গুজরাট কংগ্রেসের একাধিক গুরুত্বপূর্ণ পদে থাকার পাশাপাশি আমেদাবাদ পুরসভার কাউন্সিলরও ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন খোদ রাহুল গান্ধী। কংগ্রেসের অভিযোগ, গুজরাটে যে করোনা ভয়াবহ আকার নিয়েছে বদরুদ্দিনের মৃত্যুতে তা স্পষ্ট।

[আরও পড়ুন: ‘ভেদাভেদ ভুলে সবাইকে সাহায্য করুন’, স্বয়ংসেবকদের কাছে আবেদন মোহন ভাগবতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement