BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফেসবুকে নেহেরুর প্রশংসা করে কোপে আইএএস অফিসার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 27, 2016 12:22 pm|    Updated: May 27, 2016 2:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক :  স্বাধীন দেশের প্রথম প্রধানমন্ত্রীর প্রশংসা করে কিছু কথা তিনি লিখে ফেলেছিলেন ফেসবুকে। তাতে যে বিপত্তি ঘটতে পারে কে জানত। নেহেরুজির পরিকল্পনা ও ভাবনার কথা লিখে রীতিমতো উর্দ্ধতন কর্তৃপক্ষের কোপে পড়লেন মধ্যপ্রদেশের আইএএস অফিসার অজয় গাঙওয়ার। এই পোস্টের জেরেই তাঁর বদলির নির্দেশ দেওয়া হয়েছে।

নিজের ফেসবুক প্রোফাইলে জওহরলাল নেহেরুর প্রশংসা করে বেশ কিছু কথা লিখেছিলেন তিনি। যার মধ্যে ছিল সাম্প্রাদায়িকতার প্রসঙ্গও। অজয়বাবু প্রশ্ন তুলেছিলেন, নেহেরু যে দেশকে হিন্দু তালিবান রাষ্ট্রে পরিণত হতে দেননি, তা কি তাঁর ভুল? ইসরো, আইআইটি থেকে ভেলের মতো সংস্থা চালু করেছিলেন সেগুলি কি ভুল? আরও বড় প্রশ্ন ছিল পোস্টে।  তাঁর বক্তব্য ছিল, আসারাম বাপু ও রামদেবের মতো বুদ্ধিজীবীদের পরিবর্তে তিনি যে হোমি জাহাঙ্গির ভাবার মতো মানুষকে পছন্দ করতেন তা কি তাঁর ভুল? স্পষ্টতই এ পোস্টে বিজেপির নেতৃত্বের প্রতি অসন্তোষ লুকনো ছিল। আর তাই শেষমেশ কোপে পড়লেন তিনি।  ‘কোড অফ কনডাক্ট’ না মানার জন্য তাঁর বদলির নির্দেশ দেওয়া হয়েছে।

এ ঘটনায় ক্ষুব্ধ কংগ্রেস নেতৃত্ব। তাঁদের মতে, বিজেপি যে কতটা অসহিষ্ণু এ ঘটনা তারই প্রমাণ দিচ্ছে। নেহেরুর মতো একজন ব্যক্তিত্বের প্রশংসা করে এই পরিণতি দুঃখজনক বলেই মত বিভিন্ন মহলে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement