৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মনটাই ‘আসল রাজা’, নিজের থালা থেকে পথকুকুরদের খাইয়ে ‘হিরো’ ভিক্ষুক

Published by: Sucheta Sengupta |    Posted: July 16, 2020 3:38 pm|    Updated: July 16, 2020 3:55 pm

Old begger feeds street dogs from his plate, video goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্তরের ঐশ্বর্যই তো সবচেয়ে বড় সম্পদ। এই সম্পদের লয় নেই, ক্ষয় নেই। এমন ঐশ্বর্য যাঁর আছে, তাঁর কাছে নতজানু হয়ে বসতে বাধ্য বিশ্বের তাবড় ধনীরা। এ দেশের রাস্তায় তেমনই এক ঐশ্বর্যশালীর সঙ্গে দেখা হয়ে গেল। যাঁর নিজের দিন কাটে ভিক্ষাবৃত্তি করে, অর্ধেক পেট ভরে ভিক্ষান্নে। তাতে কী? পথবাসী ওই চারপেয়েগুলোও তো অভুক্ত। তাই নিজের থালা থেকে খাবার নিয়ে একদল কুকুরকে খাইয়ে দিলেন বৃদ্ধ ভিখারি। তাঁর এহেন কাজের ভিডিও নিমেষে ভাইরাল সোশ্যাল মিডিয়ায় (Social Media)। নেটিজেনরা সকলে বলছে – ধনসম্পদে গরিব, কিন্তু হৃদয়ের ঐশ্বর্যে সবচেয়ে ধনী!

রাস্তায় এই বয়স্ক মানুষটির বিরল কাজের ভিডিও টুইট করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দ। তা ভাইরাল হয়েছে বিদ্যুতের গতিতে। ২০ হাজার ছুঁতে চলেছে ভিউ, পাঁচ হাজারের কাছাকাছি শেয়ার। আসলে, চালচুলোহীন দরিদ্র মানুষটি তাঁর কাজেই পৌঁছে গিয়েছেন সকলের মনের দুয়ারে। ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে তিনি যখন খেতে বসেছেন, তখন তাঁর চারপাশে ঘুরঘুর করছে নেড়ির দল। আর তিনি পরম মমতায় নিজের থালা থেকে খাবার তুলে ওদের সবাইকে দিচ্ছেন। খাবার পেয়ে ভারী খুশি লাল-সাদা ছোপওয়ালা কুকুরগুলো। কে-ই বা কবে এমন আদর করে খাইয়েছে?

[আরও পড়ুন: রান্নাঘরে আয়েশ করে বসে বাঘিনি! প্লাবিত কাজিরাঙ্গা লাগোয়া গ্রামে এই দৃশ্যে তটস্থ বাসিন্দারা]

ভিডিওটি দেখে মন ভরে গিয়েছে নেটিজেনদের। কেউ বলছেন, ইনিই সবচেয়ে সম্পদশালী ব্যক্তি। কেউ বলছেন, দানধ্যান কখনও সম্পদের উপর নির্ভর করে না, নির্ভর করেন মনের ঔদার্যের উপর। আবার কারও মতে, আজকের দিনে এই দরদী মনের বড় অভাব। আপাতত প্রদীপের নিচে অন্ধকারে থাকা এই ভিক্ষাজীবী বৃদ্ধের মনকাড়া ভিডিওয় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement