৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুলওয়ামার বর্ষপূর্তিতে উপত্যকায় ফের হামলার ছক, উদ্ধার ৭ কেজি বিস্ফোরক

Published by: Abhisek Rakshit |    Posted: February 14, 2021 4:46 pm|    Updated: February 14, 2021 5:36 pm

On second anniversary of Pulwama attack, JK police recover 7 kg IED in Jammu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) বানচাল হল জঙ্গিদের বিস্ফোরণের ছক। রবিবার কেসি চক এলাকা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণে বিস্ফোরক। এছাড়া সূত্রের খবর, গ্রেপ্তার করা হয়েছে এক জঙ্গিকেও।

 

এদিন অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় (Pulwama) ঘটে যাওয়া ভয়াবহ জঙ্গি হামলার দ্বিতীয় বর্ষপূর্তি ছিল। শহিদ ৪০ জন সিআরপিএফ জওয়ানকে শ্রদ্ধাও জানিয়েছে দেশবাসী। আর সেদিনই জম্মু-কাশ্মীরে ফের বিস্ফোরণের ছক কষেছিল জঙ্গিরা। তবে সেই ছক শেষপর্যন্ত বানচাল হল। প্রায় ৭ কেজি আইইডি উদ্ধার হল জম্মু বাস স্ট্যান্ডের নিকটবর্তী কেসি চক থেকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে সুহেইল বদর নামে আল-বদর জঙ্গিগোষ্ঠীর এক সদস্যকে।

[আরও পড়ুন: ইস্তফার দিন দীনেশকে রাজ্যসভায় বক্তব্য রাখার অনুমতি কেন? চেয়ারম্যানকে চিঠি সুখেন্দুশেখরের]

জানা গিয়েছে, ওই এলাকায় তল্লাশি চালানোর সময়ই উদ্ধার হয় ওই বিপুল পরিমাণ বিস্ফোরক। আধিকারিকরা জানান, বিস্ফোরণের ঠিক আগেই তা নিষ্ক্রিয় করা সম্ভব হয়েছে। ফলে বেঁচে গিয়েছে অনেকেরই প্রাণ। কারণ দিনের বেলায় সাধারণত ওই বাস স্ট্যান্ড দিয়ে প্রচুর মানুষ যাতায়াত করে থাকেন। এই ঘটনার পর গোটা এলাকায় নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। সেই সঙ্গে চলছে চিরুণী তল্লাশি। আনা হয়েছে স্নিফার ডগও। আর কোথাও কোনও বিস্ফোরক মজুত রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে শনিবার জম্মুর কুঞ্জওয়ানি এবং সাম্বা জেলার বারি ব্রাহ্মণা এলাকা থেকে দুই শীর্ষ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল। এর মধ্যে রয়েছে জাহুর আহমেদ রাঠার, যে গত বছর দক্ষিণ কাশ্মীরে এক পুলিশকর্মী এবং তিন বিজেপি নেতার খুনের সঙ্গেও যুক্ত ছিল।

[আরও পড়ুন: ‘পুলওয়ামার যন্ত্রণা কোনওদিন ভুলব না’,সেনাকে অর্জুন ট্যাঙ্ক উৎসর্গ করে বললেন মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে