BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এটিএম থেকে ফের বেরোল খেলনা ২০০০ টাকার নোট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 10, 2017 3:56 am|    Updated: March 10, 2017 3:56 am

 once again fake 2000 Rs note Come Out Of Delhi ATM

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার এটিএম থেকে বেরোল ‘চুরান লেবেল’, ‘চিলড্রেনস ব্যাঙ্ক অব ইন্ডিয়া’ লেখা জাল ২০০০ টাকার নোট। ঘটনাস্থল সেই দিল্লি। বৃহস্পতিবার দক্ষিণ দিল্লির অমর কলোনি এলাকার একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম থেকে ওই নোটটি বেরিয়েছে।

‘হেরিটেজ’ জোড়াসাঁকোয় বন্ধ হচ্ছে প্রাক বসন্তোৎসব

এদিন চন্দন নামে এক ব্যক্তি অমর কলোনি এলাকার শীতলা মাতা মন্দিরের সামনে অবস্থিত একটি এটিএম থেকে ২০০০ টাকার নোটটি তোলেন। কিন্তু লক্ষ্য করেন রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার জায়গায় সেটিতে লেখা রয়েছে ‘চিলড্রেন ব্যাঙ্ক অব ইন্ডিয়া’।ব্যাঙ্কের নামের জায়গায় লেখা ‘মনোরঞ্জন ব্যাঙ্ক অব ইন্ডিয়া’ এমনকী অ্যাকাউন্ট থেকে টাকা তোলার জন্য মোবাইলে মেসেজও পান তিনি। এরপরেই তিনি পুলিশে অভিযোগ জানান।

মাতৃত্বকালীন ছুটি ১২ থেকে বেড়ে ২৬ সপ্তাহ, লোকসভায় পাস বিল

অভিযোগ পেয়ে ইতিমধ্যে তদন্তে নেমেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধি ৪৮৯বি, ৪৮৯ই ধারায় অমর কলোনি পুলিশ স্টেশনে মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি বারবার একই ঘটনা ঘটায় মামলাটির দায়িত্বভার তুলে দেওয়া হয়েছে ক্রাইম ব্রাঞ্চের হাতে। এই ঘটনার পিছনে বড় কোনও চক্র কাজ করছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে ওই এটিএমে যে সংস্থা টাকা ভরে, তাদের কাছ থেকেও তথ্য চাওয়া হয়েছে।

উত্তরপ্রদেশে বিজেপি ঝড়ে উড়ে যাবে সপা-কংগ্রেস, ইঙ্গিত সমীক্ষায়

এর আগে গত ৬ ফেব্রুয়ারি দিল্লিরই সঙ্গমবিহার অঞ্চলে একইরকম একটি ঘটনা ঘটেছিল। এক তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী এটিএম থেকে টাকা তোলার পর দেখতে পান চারটি নকল ২০০০ টাকার নোট পেয়েছেন তিনি। যাতে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার জায়গায় লেখা ‘চিলড্রেনস ব্যাঙ্ক অব ইন্ডিয়া’। ঘটনার তদন্তে নেমে মহম্মদ ইশা নামে ২৩ বছর বয়সি এক যুবককেও গ্রেপ্তার করে পুলিশ। ওই যুবক এক বছর ধরে একটি ক্যাশ লোডিং কোম্পানিতে চাকরি করত। ঘটনার দিন টাকা ভরার দায়িত্বে সে-ই ছিল। আর আসল নোটের জায়গায় নকল নোটও ইশা-ই রেখেছিল।

কলকাতার বড়বাজার থেকে ধৃত গুলশন হামলার মূলচক্রী ইদ্রিশ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে