BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিল্লির ‘খেলনা নোট’ কাণ্ডে গ্রেপ্তার এক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 24, 2017 9:17 am|    Updated: February 24, 2017 9:18 am

One arrested in connection with Delhi fake note case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সঙ্গম বিহারে খেলনা নোট-কাণ্ডে এক যুবককে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। ধৃতের নাম মহম্মদ ইশা (২৭)। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি এটিএম থেকে ২০০০ টাকার নোট বার করে খেলনা নোট রেখে দেওয়ার অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।

গত এক বছর ধরে এটিএমের একটি ক্যাশ লোডিং কোম্পানিতে কাজ করে ইশা। সঙ্গম বিহারের ওই এটিএমে যেদিন ‘চিলড্রেন’স ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’র লোগো লাগানো নোটগুলি বার হয়, সেদিন এটিএমটিতে টাকা জমার দায়িত্বে ছিল সে। ডিসিপি (দক্ষিণ-পূর্ব) রোমিল বানিয়া জানান, ইশা এসবিআই-এর ওই কাউন্টার থেকে সেদিন ২০০০ টাকার পাঁচটি আসল নোট বের করে নেয়। বদলে সেখানে রেখে দেয় পাঁচটি খেলনা নোট। বাচ্চাদের খেলনা নোট যেহেতু বাজারে সহজেই পাওয়া যায় তাই তা পেতে কোনও অসুবিধা হয়নি ওই যুবকের। তদন্তকারীরা জানিয়েছে, টাকার ভল্ট নিয়ে ক্যাশ লোডিং গাড়িটি প্রথমে দক্ষিণ দিল্লির দেওলির একটি এটিএম কাউন্টারে যায়। এরপর যায় সঙ্গমবিহারে।

চিন্নাম্মা শিবিরে বিদ্রোহ, পয়েজ গার্ডেনের দাবি করলেন জয়ার ভাইপো

পুলিশ জানিয়েছে, অভিযুক্তকে গ্রেপ্তার করা গেলেও আসল নোটগুলি এখনও উদ্ধার করা যায়নি। পাশাপাশি পুলিশের দাবি, দিল্লির বিভিন্ন বাজারে জাল নোটের রমরমা। কোথা থেকে ইশা ওই নোটগুলি পেয়েছে তা জেরায় জানা চেষ্টা করা হচ্ছে। গত ৬ ফেব্রুয়ারি এক তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী সঙ্গমবিহারের এটিএমে টাকা তুলতে গিয়ে এই প্রতারণার শিকার হয়। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। 

গণেশ-কার্তিকের নাম তো জানা, শিবের বাকি তিন পুত্রের নাম জানেন?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে