১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অযোধ্যাতেই হবে রাম মন্দির, প্রত্যয়ী ঘোষণা ভাগবতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 24, 2017 2:05 pm|    Updated: September 22, 2019 5:26 pm

Only Ram Mandir And Nothing Else At Ayodhya, Says RSS Chief

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রী রামের জন্মভূমি অযোধ্যাতেই হবে রাম মন্দির। কর্ণাটকের উড়ুপিতে বিশ্ব হিন্দু পরিষদের ‘ধর্ম সংসদ’-এ যোগ দিতে এসে দৃপ্ত কন্ঠে এমনই ঘোষণা করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। শুক্রবার ওই অনুষ্ঠানে ভাগবত বলেন, অযোধ্যাতেই হবে রাম মন্দির। যা হবে গত ২৫ বছর ধরে চলে আসা রাম জন্মভূমি আন্দোলনের পাথর দিয়েই। সেদিন আর দূরে নেই, যেদিন মন্দিরের মাথায় গেরুয়া পতাকা উড়বে। রাম মন্দির ছাড়া আর কিছুই হতে দেব না।’

[লালফৌজকে ধরাশায়ী করতে ডোকলামে ঐতিহাসিক পদক্ষেপ ভারতীয় সেনার]

১৯৯২-তে বাবরি মসজিদ ধ্বংসের পর থেকেই অযোধ্যায় নিয়ে যুযুধান হিন্দু ও মুসলিম সংগঠন। দু’পক্ষই চায় অযোধ্যায় নিজেদের দাবি কায়েম হোক। জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। তবে আদালতও চায়, কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত না করে বিষয়টি নিয়ে মীমাংসায় পৌঁছতে। আর তাই সব পক্ষকেই আলোচনায় বসে মধ্যস্থতা করার ইঙ্গিত দিয়েছে শীর্ষ আদালত। তবে কোনওপক্ষই নিজেদের অনড় অবস্থান থেকে সরতে রাজি নয়। প্রায় প্রতিদিনই কেউ না কেউ মন্তব্য করে অযোধ্যা বিতর্কের আঁচ বাড়িয়ে দিচ্ছেন। সেই তালিকায় সর্বশেষ সংযোজন আরএসএস প্রধান।

দু’দিনের এই সম্মেলনে যোগ দিতে এসে গো-হত্যা সম্পূর্ণ নিষিদ্ধ করার পক্ষে জোরদার সওয়াল করেন ভাগবত। বলেন, ‘গো-হত্যা সম্পূর্ণ বন্ধ না করলে আমরা শান্তিতে থাকতে পারব না।’ এই অনুষ্ঠানে ২০০০-এরও বেশি সাধু, সন্ত ও হিন্দু নেতারা যোগ দিতে এসেছেন। তাঁদের সামনেই ভাগবত বলেন, ‘অযোধ্যায় রাম মন্দির কেবল আমাদের দাবি মেনে নয়, আমাদের ধর্মীয় বিশ্বাসকে অটুট রাখতে গড়ে উঠবে।’ নির্বাচনী ইস্তাহারে রাম মন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে উত্তরপ্রদেশে নির্বাচন লড়েছিল বিজেপি। এবার যোগী আদিত্যনাথের নেতৃত্বে সেখানে রাম মন্দির গড়ে ওঠে কি না তা নিয়েই বাড়ছে কৌতুহল।

[কীভাবে ‘যৌন নির্যাতন’ চালাতে পারে ৪ বছরের শিশু, সিসিটিভি ফুটেজের দ্বারস্থ পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে